কালিয়াকৈরে এসিল্যান্ডের পদ শূন্য

0
227
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরের কালিয়াকৈর উপজেলা ভূমি অফিসে প্রায় দেড়মাস ধরে এসিল্যান্ডের পদ শূন্য রয়েছে। এতে দুর্ভোগে পোহাতে হচ্ছে ওই ভূমি অফিসে সেবা নিতে আসা মানুষের।
জেলার কালিয়াকৈর উপজেলা ভূমি অফিসে সব শেষ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেস হিসেবে দায়িত্ব পালন করেন শাহ মো. শামসুজ্জোহা। তিনি ২০১৮ সালের ৪ জানুয়ারি এ ভূমি অফিসে যোগদান করেন। কিন্তু পদন্নোতি পাওয়ার পর একই বছরের ১ নভেম্বর তিনি কুড়িগ্রামের চিলমারী উপজেলার ইউএনও হিসেবে যোগদান করেন।
এরপর কালিয়াকৈর উপজেলা ভূমি অফিসে এখন পর্যন্ত নতুন করে আর কোনো এসিল্যান্ড পোস্টিং করা হয়নি। ফলে প্রায় দেড় মাস ধরে কালিয়াকৈর উপজেলা ভূমি অফিসে এসিল্যান্ড পদটি শূন্য অবস্থায় রয়েছে। ফলে ওই ভূমি অফিসে কার্যক্রম ব্যাহত হচ্ছে। বিশেষ করে মিসকেস, ভিপি, নামজারি ও জমাভাগ, ডিমার্কেশন, বিভিন্ন অভিযোগকারী লোকজন বেশি বিপাকে পড়েছে। ফলে বিভিন্ন ফাইলপত্রও আটকে রয়েছে। চরম দুর্ভোগে পড়েছেন ওই অফিসে সেবা নিতে আসা মানুষ।
কালিয়াকৈর ভূমি অফিসের কানুনগো তোজাম্মেল হক বলেন, প্রায় দেড় মাস ধরে এসিল্যান্ড স্যার নেই। স্যার না থাকায় অফিসের কার্যক্রম কিছুটা ব্যাহত হচ্ছে। বর্তমানে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছেন ইউএনও।
ইউএনও ও উপজেলা ভূমি অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, এসিল্যান্ড প্যানেল হয়ে গেছে। যে কোনো দিন এখানে এসিল্যান্ড পোস্টিং দেয়া হবে। তবে জাতীয় নির্বাচনের কারণে এসিল্যান্ড পোস্টিং দেরি হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here