কালিয়াকৈরে ফসলি জমির মাটি চাপায় নিহত ১

0
175
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ঝিঙ্গাহাটি এলাকায় শুক্রবার ফসলি জমির মাটি চাপায় এক শ্রমিক নিহত হয়েছেন।
এসময় তার সঙ্গে থাকা অপর এক শ্রমিক গুরুতর আহত হয়েছেন। তবে এসব মাটি ব্যবসায়ীদের ছোবল থেকে ফসল ও ফসলি জমি রক্ষা করার দাবী জানিয়েছেন কৃষক ও স্থানীয় লোকজন।
নিহত হলেন, গাজীপুর সদর উপজেলার পিরুজালী সরকারপাড়া এলাকার আক্কাছ আলী (৫০) এবং আহত হলেন, একই এলাকার ছানোয়ার হোসেন। তারা দুজনই মাটি কাটার শ্রমিক।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার ঝিঙ্গাহাটি এলাকায় মাটি কাটার শ্রমিক দিয়ে ফসলি জমির মাটি কেটে ইটভাটায় বিক্রি করছে স্থানীয় মাটি ব্যবসায়ীরা। আক্কাছ ও ছানোয়ারসহ বেশ কিছু শ্রমিক শুক্রবার সকালে ওই মাটি ব্যবসায়ীদের নিদের্শণায় মাটি কাটা কাজ শুরু করে। একজনের জমি থেকে মাটি কাটতে কাটতে গভীরে চলে যায়। এসময় সময় পাশে অন্যের জমির বিশাল আকারের মাটির চাপ তাদের ওপর ভেঙ্গে পড়ে। আক্কাছের হাতে থাকা কোদালে তার কোমর কেটে যায়। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। এসময় অন্য শ্রমিকরা মাটিচাপা থেকে নিহতের লাশ উদ্ধার করে তাঁর পরিবারের কাছে হস্তান্তর করেন।
এছাড়া তার সঙ্গে থাকা অপর শ্রমিক ছানোয়ার হোসেন মাটি চাপায় গুরুতর আহত হন। আহত শ্রমিককে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন এলাকাবাসী। এদিকে স্থানীয় মাটি ব্যবসায়ীরা কৌশলে কিছু কৃষকদের ভুল বুঝিয়ে ফসলি জমির মাটি কেটে বিক্রি করছে ইটভাটায়। একজনের জমির মাটি কেটে নেওয়ার সময় অন্যের ফসলি জমির মাটি ভেঙ্গে পড়ছে। ফলে এলাকার কৃষকদের উৎপাদিত ফসলসহ ক্ষতিগ্রস্থ হচ্ছে কৃষি জমি। এতে ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয় লোকজন। তবে এসব মাটি ব্যবসায়ীদের ছোবল থেকে উৎপাদিত ফসল ও ফসলি জমি রক্ষা করার জন্য দাবী জানিয়েছেন কৃষক ও স্থানীয় লোকজন।
কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আলমগীর হোসেন মজুমদার ঘটনার সত্যতা নিশ্চিত করে করে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছানোর আগেই নিহতের লাশ নিয়ে তার বাড়িতে চলে গেছে। তবে এ ঘটনায় কেউ অভিযোগ করেনি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here