কে হচ্ছেন টঙ্গী পূর্ব ও পশ্চিম থানা আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক?

0
91
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বহুল কাঙ্খিত গাজীপুর মহানগর টঙ্গী পূর্ব এবং পশ্চিম থানা আওয়ামী লীগের ত্রি- সম্মেলন আগামী শুক্রবার (২ ডিসেম্বর) ২০২২ টঙ্গী সরকারি কলেজ মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত হতে যাচেছ। সম্মেলনের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক যুগ্মসাধারণ সম্পাদক মতিউর রহমান মতি।
এ সম্মেলনকে সামনে রেখে টঙ্গীর দলীয় নেতাকর্মীদের মাঝে চলছে উৎসবের আমেজ। শেষ মুহুর্তে চলছে নানা সমীকরণ। সর্বমহলে বইছে জল্পনা কল্পনা। এ সম্মেলনের মাধ্যমে গাজীপুর মহানগর টঙ্গী পূর্ব এবং পশ্চিম থানার নতুন কমিটি গঠন করা হবে। দীর্ঘদিন পর এবারই টঙ্গী থানা আওয়ামী লীগে ভিন্ন একটি পরিবেশ বিরাজ করছে। নেতাদের মধ্যে এক ধরনের প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে। সম্মেলনকে সামনে রেখে পদপ্রত্যাশী নেতাদের শেষ মুহুর্তে বেশ জোরেশোরে চলছে প্রচার প্রচারনা। থানা আওয়ামী লীগের নতুন কমিটিতে কারা আসছেন, তা নিয়ে শেষ মুহুর্তে নানা জল্পনা-কল্পনা শুরু হয়েছে। টঙ্গী পূর্ব এবং পশ্চিম থানা এবারের কমিটি নিয়ে রয়েছে জটিল এক সমীকরণ। বিশেষ করে দলের হাইকমান্ড ও শীর্ষ পর্যায়ের নীতিনির্ধারকরা বলছে, দলের তৃণমূল পর্যায়ের পরীক্ষিত, ত্যাগী ও প্রকৃত নেতাদেরকে এবার দল মূল্যায়ন করবে এমনটি শোনা যাচেছ। টঙ্গীর স্থানীয় তৃনমূল পর্যায়ের কয়েকজন নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, ১৫টি ওয়ার্ড নিয়ে টঙ্গী পূর্ব এবং পশ্চিম থানা অবস্থিত। সম্প্রতি থানাটি দুই ভাগে বিভক্ত হওয়ার পূর্বে দীর্ঘ ১৮ বছর যাবত বৃহত্তর টঙ্গী থানা আওয়ামী লীগের সভাপতিত্ব করে আসছিলেন গেরিলা বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক। এছাড়াও টঙ্গী পূর্ব থানা সভাপতি পদে আরো তিন জন প্রার্থীর কথা শোনা যায়,তাদের মধ্যে অন্যতম হচ্ছেন টঙ্গী থানা আওয়ামী লীগের সহ সভাপতি বীরমুক্তিযোদ্ধা,জয়নাল আবদীন বি এ, বিশিষ্ট সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা শেখ শহীদুল্লাহ ও টঙ্গী পৌরসভার সাবেক কাউন্সিলর নজরুল ইসলাম।
টঙ্গী পূর্ব থানা আওয়ামী লীগের চারজন সভাপতি পদপ্রার্থী হিসাবে থাকলেও সাধারণ সম্পাদক পদপ্রার্থী রয়েছে ডজন খানেক । তাদের মধ্যে সাধারণ সম্পাদক প্রত্যাশার জন্য প্রচার প্রচারণা করে যাচ্ছেন বৃহত্তর টঙ্গী থানা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য এবং ৪৬ নং ওয়ার্ড কাউন্সিলর নুরুল ইসলাম নুরু। আরেক সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী কাওসার আহমেদ নব্বইয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলনে লড়াই সংগ্রামে অগ্রনী ভুমিকা পালনকারী মেধাবী ও সাহসী সাবেক ছাত্রনেতা, সাধারণ সম্পাদক পদপ্রার্থী হিসেবে আরও রয়েছেন বৃহত্তর টঙ্গী থানা যুবলীগের সাবেক সভাপতি আলহাজ্ব এম এ সাত্তার মোল্লা । এছাড়াও সাবেক ছাত্রনেতা বৃহত্তর টঙ্গী থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কে এম নাসির উদ্দিন নাসির তিনিও টঙ্গী পূর্ব থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রত্যাশা করছেন। গাজীপুর জজ কোর্টে স্পেশাল পিপি অ্যাডভোকেট শাহজাহান তিনিও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রত্যাশা করছেন। এছাড়াও গাজীপুর মহানগর তাঁতী লীগের সভাপতি সাবেক ছাত্রনেতা শাহ আলম টঙ্গী পূর্ব থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে প্রচার প্রচারণা করে যাচ্ছেন। স্বেচ্ছাসেবক লীগের অন্যতম নেতা গাজী ইকবাল তিনিও টঙ্গী পূর্ব থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী, টঙ্গীস্থ বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের সভাপতি মোস্তাফিজুর রহমান টিটু তিনিও টঙ্গী পূর্ব থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রত্যাশা করছেন। এছাড়াও আওয়ামী লীগ নেতা কাউসার খান টঙ্গী পূর্ব থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রত্যাশা করছেন। দলের গুরুত্বপূর্ণ পদ প্রত্যাশা করছেন সাবেক ছাত্র নেতা সাইফুল ইসলাম বাবু। তিনি টঙ্গী পূর্ব থানা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে আসীন হতে চান।
অপরদিকে টঙ্গী পশ্চিম থানা আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী হিসেবে লড়াই করে যাচ্ছেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি প্যানেল মেয়র গাজীপুর সিটি কর্পোরেশন ৫২ নং ওয়ার্ড কাউন্সিলরআব্দুল আলিম মোল্লা,সাবেক কাউন্সিলর হাজী মোহাম্মদ সেলিম মিয়া, সাবেক কাউন্সিলর মজিবুর রহমান এবং কবির হোসেন। টঙ্গী পশ্চিম থানা সাধারণ সম্পাদক পদপ্রার্থী হিসেবে টঙ্গী পশ্চিম থানা কৃষকলীগের সভাপতি এবং গাজীপুর সিটি কর্পোরেশন ৫৪নং ওয়ার্ড কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লার নাম শোনা যাচ্ছে,এছাড়াও সাবেক ছাত্রলীগ নেতা ৫১ নং ওয়ার্ড কাউন্সিলর আমজাদ হোসেন সাধারণ সম্পাদক পদপ্রার্থী হিসাবে আলোচনার রয়েছেন।
একটি নির্ভরযোগ্য দলীয় সূত্র বলছে, এবারের সম্মেলনে যারা প্রার্থী হয়েছে তাদের বিগত দিনের দলীয় পারফরমেন্স, বিগত বিএনপি- জামাত জোট সরকারের আমলে হামলা মামলা, জেল, জুলুম, দলীয় কর্মকান্ড, সামাজিক কর্মকান্ড, যারা রাজ পথে মিটিং মিছিলে ছিলেন সেই সব ত্যাগী, তৃণমূল পর্যায়ের নেতাদেরকে দল মূল্যায়ন করবে। সূত্র আরও জানা গেছে, কোন হাইব্রিট, চাঁদাবাজ, ভূমিদস্যু ও সুবিধাবাদীরা এবার পদপদবি থেকে বাদ পড়বেন। এমনটি মনে করছেন দলের হাইকমান্ড এবং শীর্ষ পর্যায়ের নেতারা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here