কোনবাড়ীতে গ্যাস লাইনে ওপর বসতবাড়ি নির্মাণ

0
385
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুর মহানগরীর কোনাবাড়ীতে তিতাস গ্যাস-লাইনের ওপর বসতি বাড়ি তৈরির অভিযোগ উঠেছে। এতে যেকোনো মুহূর্তে গ্যাস লাইনের পাইপ ফেটে বড় ধরনের বিপদ ঘটার সম্ভাবনাও রয়েছে।
এলাকাবাসীর অভিযোগের ভিক্তিতে সরেজমিনে দেখা গেছে, কোনাবাড়ী মেট্রোপলিটন থানাধীন আমাবাগ তেঁতুলতলার মোড় এলাকায় বেশ কয়েকটি বাড়ি-ঘর নির্মাণ করা হয়েছে।
তিতাস গ্যাসের ২ ইঞ্চি পাইপ লাইনের ওপর দিয়ে টিন সেটের বাড়ির কাজ সম্পুর্ণ হয়েছে।
এলাকাবাসীর অভিযোগ, আমবাগ তেঁতুলতলার মোড় থেকে পূর্ব-দক্ষিণ দিকে রাইজউদ্দিনের বাড়ি হতে আমবাগ নামাপাড়া রিয়াজউদ্দিনের বাড়ি পর্যন্ত তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির নিয়ম-নীতি অমান্য করে ২ ইঞ্চি পাইপ-লাইনের ওপর দিয়ে বেশ কয়েকটি বাড়ি নির্মাণ করা হয়। তাদের ভুলের জন্য যেকোনো সময় আশেপাশের বাড়ির ক্ষতিগ্রস্ত হতে পারে ধারণা এলাকাবাসীর।
যেকোনো সময় বাড়ি-ঘর বা ভূমিকম্পনের চাপে ২ ইঞ্চি পাইপ লাইন ফেটে বড় ধরনের দুর্ঘটনা ঘটলে আশে-পাশের বাড়ি-ঘরগুলোও রক্ষা পাবে না।
নাম প্রকাশ না করার শর্তে এক স্থানীয় ব্যক্তি বলেন, রাইজউদ্দিনের বাড়ি থেকে সরাসরি মো: আলী, মো: মিজানুর রহমান, আব্দুল মান্নান মেম্বার ও দক্ষিণ দিকে মো: রিয়াজের বাড়ি পর্যন্ত বিপদজনক ভাবে তিতাস গ্যাস-লাইন নিচে ফেলে বাড়ি-ঘর নির্মাণ করা হয়েছে।
এ ব্যাপারে গাজীপুর চন্দ্রা জোনের পরিচালক সুরুজ আলম বলেন, বিষয়টি জানা ছিল না, জানতে পারলাম বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেব।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here