গাজীপুরের কাশিমপুর কারাগারে নিরাপত্তা বাড়াতে স্ট্রাইকিং ফোর্স

0
97
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: দেশের সব কারাগারের মতো গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের নিরাপত্তা জোরদার করা হয়েছে। কারা প্রশাসনের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী, কাশিমপুরের চারটি কারাগারেই স্ট্রাইকিং ফোর্স গঠন এবং সন্ত্রাসীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলায় আটক বন্দীদের গতিবিধি কঠোর নজরদারিতে রাখা হয়েছে।
কারাগারের সীমানা প্রাচীর সুরক্ষিত এবং অ্যালার্ম সিস্টেম প্রস্তুত রাখা হয়েছে বলেও জানিয়েছেন কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১-এর জেল সুপার রত্না রায়।
তিনি বলেন, কারা প্রশাসন থেকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকার নির্দেশনার পর স্ট্রাইকিং ফোর্স গঠন করা হয়। প্রত্যেক কারাগারের একজন জেলারকে প্রধান করে এ ফোর্স গঠন করা হয়েছে। ফোর্সের অন্য সদস্যরা হচ্ছেন- একজন ডেপুটি জেলার, একজন প্রধান কারারক্ষী ও পাঁচজন করে কারারক্ষী।
কারাগারে সতর্কতা জোরদার করার পাশাপাশি সার্বক্ষণিক চারপাশে মনিটরিং করা হচ্ছে বলে উল্লেখ করেন তিনি।
সম্প্রতি দুর্বৃত্তরা লালমনিরহাট জেলা কারাগারে বোমা মেরে উগ্রবাদী আসামি ছিনিয়ে নেয়ার চিঠি ও মোবাইলে হুমকি দেয় বলে খবর বের হয়। এরপর কারা প্রশাসন সারা দেশের কারাগারগুলোতে নিরাপত্তা জোরদার করতে চিঠি পাঠায়। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত এ জোরদার ব্যবস্থা বহাল থাকবে বলে প্রশাসন জানিয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

seventeen − twelve =