গাজীপুরে উগ্রবাদ বিষয়ক নাগরিক সংলাপ

0
203
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: সহিংস উগ্রবাদ প্রতিরোধে তরুণদের সম্পৃক্তকরণ বিষয়ক নাগরিক সংলাপ অনুষ্ঠিত হলো গাজীপুরে একটি হোটেলে। সোমবার (২৮ জানুয়ারি) গাজীপুর জেলা মানবাধিকার নাট্য পরিষদের সভাপতি মোজাম্মেল হকের সভাপতিত্বে শহরে ৬০জন প্রতিনিধির অংশ গ্রহণে ওই নাগরিক সংলাপ হয়।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাতিঘর সাংস্কৃতিক বিদ্যালয়ের অধ্যক্ষ মেহেদী হাসান শোয়েব । তিনি পাললিক সৌরভ এর প্রকাশক। মূল বক্তব্য হাজির করেন মানুষের জন্য ফাউন্ডেশনের সম্প্রীতি প্রকল্পের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার শাহাজাদী বেগম।
কলেজ পর্যায়ের শিক্ষার্থী ছাড়াও মুক্তিযোদ্ধা, শিক্ষক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সংগঠকরা অনুষ্ঠানে অংশ নেন।
সকাল ১১টার দিকে শুরু হওয়া এই উন্মুক্ত আলোচনার অনুষ্টান চলে দুপুর দইটা পর্যন্ত।
এতে আলোচনা করেন ভাষা শহিদ কলেজের অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক, দৈনিক যোগফল সম্পাদক আসাদুল্লাহ বাদল, সাংস্কৃতিক সংগঠক লিয়াকত চৌধুরী, হাতেম আলী, সঞ্জীব রায় তপন প্রমুখ।
আলোচকরা উগ্রবাদ দমন ও প্রতিরোধ বিষয়ে করণীয় সম্পর্কে মত তুলে ধরেন। পরিবার, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন মাধ্যমে আলাপ আলোচনার দ্বার উন্মুক্ত রেখে বিশেষত যুবক ও তরুণদের গতিবিধি পর্যবেক্ষণের ওপর মনোনিবেশ করতে সকলের প্রতি আহবান জানিয়েছেন আলোচকরা।
আগামী মাসে নাট্য অনুষ্ঠান ও রচনা প্রতিযোগিতার আয়োজন করে গাজীপুর অঞ্চলের সংগঠকদের জোরালো ভূমিকা রাখার বিষয়েও সিদ্ধান্ত হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here