গাজীপুরে ‘জীবনের জয়গান উৎসব’ অনুষ্ঠিত

0
222
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে ‘জীবনের জয়গান উৎসবের’ উদ্বোধনী অনুষ্ঠানে।
মঞ্চ থেকে প্রশ্ন এল, তোমরা কারা কারা স্বপ্ন দেখতে চাও?
এ প্রশ্নে পুরো মাঠে উপস্থিত হাজারো শিক্ষার্থী হাত উঠল। স্বপ্ন দেখতে
চায় সবাই। উপস্থিত তরুণদের মধ্য থেকে তিনজনকে মঞ্চে ডেকে নেওয়া হলো। তার জানাল তাদের স্বপ্নের কথা। পরে তাদের হাতে পুরস্কার হিসেবে ছয় মাসের কিশোর আলো বিনা মূল্যে পাওয়ার জন্য কুপন তুলে দেওয়া হলো।
গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে ‘জীবনের জয়গান উৎসবের’ একটি মুহূর্ত এটি। এমন অভিনব সব আয়োজনে দিনমান চলল এ উৎসব। কিশোর আলো, প্রথম আলো বন্ধুসভা, সম্প্রীতি ও মানুষের জন্য ফাউন্ডেশনের আয়োজনে চলছে এই জীবনে জয়গান।
আজ সকালে জাতীয় সংগীত গেয়ে, বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে ক্যাম্পাসের মাঠে স্থাপিত মঞ্চে তরুণদের উদ্দেশে বক্তৃতার পর্ব চলে।
বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের অধ্যক্ষ জেরিনা সুলতানা। বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অসীম বিভাকর, বন্ধুসভার জাতীয় কমিটির সভাপতি সাইদুজ্জামান রওশন, মানুষের জন্য ফাউন্ডেশনের কর্মসূচি ব্যবস্থাপক শাহরিয়ার মান্নান, গীতিকার ও সাংবাদিক কবির বকুল, লেখক ও সাংবাদিক শিবব্রত বর্মন।
উদ্বোধনের পর মঞ্চে হয় বক্তৃতা পর্ব। গাজীপুর বন্ধুসভার সাধারণ সম্পাদক রেজাউল করিমের সঞ্চালনায় বক্তারা বলেন, বাংলাদেশের এখন সুবর্ণ সময়। এ সময় তরুণেরা নিজেদের গড়ার পাশাপাশি অন্যের জীবনের গল্পের প্রতি কৌতূহলী হতে হবে। তরুণেরা অন্যের জীবনের দিকে তাকাবে, তাঁদের বুঝবে। বক্তারা বলেন, জেগে জেগে যে স্বপ্ন দেখতে হয় সেটাই স্বপ্ন। ঘুমিয়ে ঘুমিয়ে দেখা স্বপ্ন আসলে স্বপ্ন নয়। আকাঙ্ক্ষা পূরণের জন্য ছটফট করতে থাকার মানেই হলো স্বপ্ন। বক্তব্যে বলা হয়, সবার মধ্যে সম্প্রীতি আনতে হবে। অন্যের মতামতের প্রতি শ্রদ্ধা জানাতে হবে। সহনশীল হতে হবে সবার মতের প্রতি।
অনুষ্ঠানে গীতিকার ও সুরকার কবির বকুল বলেন, গণিতে বাংলাদেশ থেকে যাওয়াদ স্বর্ণ জিতেছে। আমার জাওয়াদের মতো স্বপ্ন সকল তরুণের মধ্যে বুনে দিতে চাই। তাই প্রথম আলো সারা বাংলাদেশে জীবনের জয়গান নামে তরুণদের উৎসাহ দিয়ে যাচ্ছে। তিনি বলেন, মাদক মুক্ত সমাজ গড়তে চাই। এ সময় উপস্থিত তরুণদের মাদক না নেওয়ার জন্য শপথ নিতে বলেন তিনি।
অধ্যক্ষ জেরিনা সুলতানা বলেন, জেগে জেগে দেখা স্বপ্নটাই আসলে স্বপ্ন। স্বপ্ন শুধু দেখলেই চলবে না, তা পূরণ করতে হবে। তিনি এই আয়োজনের জন্য ভেন্যু হিসেবে ভাওয়াল কলেজকে বেছে নেওয়ার জন্য প্রথম আলোর আয়োজকদের ধন্যবাদ জানান।
মঞ্চে নিজের লেখা ও সুর কার গান পরিবেশন করেন ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের এক শিক্ষার্থী। তার প্রতিভার জন্য পুরস্কার হিসেবে ১২মাসের কিশোর আলো বিনা মূল্যে পাওয়ার কুপন তুলে দেওয়া হয়।
দুপুর দেড়টা নাগাদ মঞ্চে মূকাভিনয়, নাচ, গান ও আবৃত্তি পরিবেশন করে বিরতি দেওয়া হয়। বিকেল চারটার দিকে জনপ্রিয় ব্যান্ড চিরকূট সংগীত পরিবেশন শুরু করে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here