গাজীপুরে তিন ইটভাটা ভেঙ্গে দিল ভ্রাম্যমান আদালত

0
270
728×90 Banner

গাজীপুর প্রতিনিধি : অনুমোদন ও ছাড়পত্র না থাকায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের বাইমাইল এলাকার তিন ইটভাটা ভেঙ্গে দিয়েছে। পাশাপাশি ভাটা মালিকদের দুই লাখ টাকা জরিমানাও করা হয়েছে। সোমবার দুপুরে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্র্রেট রুবাইয়া ইয়াসমিনের ভ্রাম্যমান আদালত ওই অভিযান চালায়।
জানা গেছে, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও অনুমোদন ছাড়াই প্রভাব খাটিয়ে ইট তৈরী করে আসছিল নগরীর কোনাবাড়ী থানার কড্ডা ও রাজাবাড়ি এলাকার সৈনিক ব্রিকস এবং একই এলাকার ফরিদ এন্ড কোং ও আব্দুল মালেক ব্রিকস। সোমবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া ইয়াসমিনের ভ্রাম্যমান আদালত ওই তিন ভাটায় অভিযান চালায়। প্রথমে ফায়ার সার্ভিসের মাধ্যমে পানি দিয়ে আগুন নেভানো হয়। পরে ভেকু মেশিন দিয়ে ভেঙ্গে ফেলা হয় ইটভাটাগুলো। এ সময় সৈনিক ব্রিকস ইটভাটাকে এক লাখ টাকা, ফরিদ এন্ড কোংকে ৫০ হাজার টাকা ও আব্দুল মালেক ব্রিকসকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দ করা হয় ইট তৈরীতে ব্যবহৃত মালামাল। ইটভাটাগুলোর অবৈধ মোল্ডিং মেশিন ও স্যালোমেশিন সমূহ জব্দ এবং অবৈধ কাচা ইটগুলো তৎক্ষণাৎ ধ্বংস করা হয়েছে।
এ সময় গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আবদুস সালাম সরকার উপস্থিত ছিলেন।
জেলা ম্যাজিস্ট্রেট ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের নির্দেশনা অনুযায়ী ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর অধীনে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here