গাজীপুরে ভ্রাম্যমান আদালত পাঁচটি অবৈধ ইটভাটা ঘুড়িয়ে দিল

0
197
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরে অভিযান চালিয়ে পাঁচটি অবৈধ ইটভাটা ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমান আদালত। এ সময় ইটভাটা মালিকদের ৩ লাখ ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।
বুধবার দিনভর গাজীপুরের জেলা প্রশাসন ও পরিবেশ অধিদফতর যৌথ অভিযান পরিচালনা করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন গাজীপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রুবাইয়া ইয়াসমিন ।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, গাজীপুরের ইসলামপুর ও গাজীপুর সদর এলাকায় পরিবেশ অধিদফতর ও জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে।
এ সময় ইট প্রন্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ অনুসারে মেসার্স তাজিন ব্রিক্স, রনি ব্রিক্স, বাসার ব্রিক্স, শাকিল ট্রেডিং কর্পোরেশন ও নজরুল ব্রিক্সকে মোট ৩ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া অবৈধ মোল্ডিং মেশিন, স্যালো মেশিন, কাচা,পাকা ইটগুলো জব্দ করে ধ্বংস করা হয়েছে।
ইটভাটা পাঁচটিতে ছাড়পত্র ও কোন অনুমোদন নাই। এ সময় উপস্থিত ছিলেন- গাজীপুরের পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার, পরিদর্শক দিলরুবা আক্তার ও শেখ মুজাহিদ জয়দেবপুর ফায়ার সার্ভিসের কর্মকর্তা এবং পুলিশ প্রশাসনসহ পরিবেশ অধিদফতরের কর্মকর্তা কর্মচারী।
গাজীপুরের পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, গাজীপুরে অভিযান চালিয়ে ইট প্রন্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ অনুসারে ৫টি ইটভাটার আগুন নিভিয়ে ভেকু মেশিন দিয়ে ভেঙ্গে দেয়া হয়। পরে ইটভাটা মালিকদের কাছ থেকে ৩ লাখ ১০ হাজার টাকা জরিমান আদায় করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here