গাজীপুরে ১৯ জানুয়ারি ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিক ওরিয়েন্টেশন

0
200
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরে ১৯ জানুয়ারি-২০১৯ জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড-২০১৮) উপলক্ষে জেলা সাংবাদিক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।
১৬ জানুয়ারি বুধবার বিকাল ৩টায় সিভিল সার্জন কার্যালয়ের সভা কক্ষে জেলা স্বাস্থ্য বিভাগ আয়োজিত ওরিয়েন্টেশনে সভাপতিত্বে করেন গাজীপুরের সিভিল সার্জন ডাঃ সৈয়দ মোঃ মনজুরুল হক।
শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানোর প্রয়োজনীয়তার ওপর মাল্টিমিডিয়ার প্রজেক্টরের মাধ্যমে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (এমওসিএস) ডাঃ মাহমুদা আখতার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক মুকুল কুমার মল্লিক, মোঃ আমজাদ হোসেন (মুকুল), মোঃ খায়রুল ইসলাম, মোঃ রাহিম সরকার, সৈয়দ মোকছেদুল আলম, জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট মোঃ আমজাদ হোসেন প্রমুখ।
ওরিয়েন্টেশনে জানানো হয়, আগামী ১৯ জানুয়ারি শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতীহীনভাবে ৬-১১ মাস বয়সী সকল শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। শিশুরা যাতে কোনোক্রমেই ভিটামিন ‘এ’ খাওয়া থেকে বাদ না পড়ে। এজন্য পত্রিকা ও টিভি চ্যানেলের মাধ্যমে এবং সিভিল সার্জনের পক্ষ হতে জেলার বিভিন্ন এলাকায় মসজিদের মাইক দিয়ে ব্যাপক প্রচারণা চালাতে হবে। যাতে সবাই এ ব্যাপারে আরো বেশি সচেতন হতে পারে।
ওরিয়েন্টেশনে আরো জানানো হয়, গাজীপুর জেলার ৫টি উপজেলা, ১টি সিটি কর্পোরেশন, ৩টি পৌরসভায় প্রায় ৫ লাখ ৯০ হাজার ১১২জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর উদ্যোগ নেয়া হয়েছে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সি ৬৫ হাজার ১১২জন শিশু এবং ১২মাস থেকে ৫৯ মাস বয়সিদের সংখা হলো ৫ লাখ ২৫ হাজার শিশু রয়েছে। ক্যপসুল খাওয়ানোর জন্য জেলায় ১৪২৯টি কেন্দ্রে, ২৮৫৮ জন টিকাদান কর্মী থাকবে। ওরিয়েন্টেশনে গাজীপুরে কর্মরত প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here