গাজীপুর কোনাবাড়ীর গার্মেন্টস শ্রমিক মুকুল হত্যা’র বিচারের দাবিতে মানববন্ধন

0
22
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: আজ ৭ সেপ্টেম্বর ২০২০ইং রোববার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে গার্মেন্টস শ্রমিক সংগঠনসমূহের উদ্যোগে গাজীপুর কোনাবাড়ীর গার্মেন্টস শ্রমিক মুকুল হত্যা’র বিচারের দাবিতে ও হত্যায় জড়িত বাড়ির মালিক মনির-সোহেল ও রুমমেটদেরকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, “গত ২৬ আগষ্ট ২০২০ইং তারিখে বিকাল ৫ টায় দক্ষিণ জরুন, কোনাবাড়ী, কাশিমপুর, গাজীপুর এলাকায় সোহেল মিয়ার বাড়িতে ‘ইসলাম গার্মেন্টস’ এর মুকুল নামের শ্রমিককে পরিকল্পিতভাবে হত্যা করা হয়। সন্দেহভাজন মোবাইল চুরির অপবাদ দিয়ে এই হত্যাকা- ঘটানো হয়েছে। নিহত শ্রমিকের পিতা নুর ইসলাম ও মাতা মোসাঃ মর্জিনা খাতুন, স্থায়ী ঠিকানা তারা ভিটা, সোনা টিয়া বাজার, জামালপুর সদর, জামালপুর। বাড়ির মালিক মনির হোসেন, সোহেল মিয়া এবং মুকুলের দুই রুমমেট মিলে পরিকল্পিতভাবে হত্যাকা-টি ঘটিয়েছে।”
তারা বলেন, “নিহত শ্রমিকের বাবা নুর ইসলাম বাদী হয়ে কাশেমপুর থানায় মনির হোসেন এবং সোহেল মিয়াা কে আসামি করে একটি হত্যা মামলা করেন। এ ঘটনায় এখন পর্যন্ত শুধুমাত্র মনির হোসেনকে গ্রেফতার করা হলেও অন্য আসামীরা ধরা ছোঁয়ার বাইরে রয়েছে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি মুকুলকে হারিয়ে পরিবারটি আজ সর্বশান্ত। আমরা মুকুল হত্যার দৃষ্টামূলক বিচার চাই। জড়িত সকল আসামীর ফাঁসি চাই।”
মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের সভাপতি রফিকুল ইসলাম সুজন। বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগরীর সভাপতি কমরেড আবুল হোসাইন, জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি মোঃ বাহারানে সুলতান বাহার, জাতীয় গার্মেন্টস শ্রমিক জোট বাংলাদেশ’র সভাপতি মাহাতাব উদ্দিন শহীদ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক সৌমিত্র কুমার দাশ, বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ইসমাঈল হোসেন ঠান্ডু, গাজীপুর মহানগর সভাপতি শফিউল আলম, গ্রীণ বাংলা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক সুমি আক্তার, শ্রমিক নেতা রাকিব হাসান সোহাগ, শাহিন মন্ডল, জুয়েল সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here