গাজীপুর মহানগর ৪৩ নং ওয়ার্ডে ধর্ষনের প্রতিবাদে মানববন্ধন

0
240
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতন, সিলেট এমসি কলেজে ধর্ষণ ও সাম্প্রতিক সময়ে সারাদেশে অব্যাহতভাবে নৃশংস নারী ধর্ষন ও নারী নির্যাতনের প্রতিবাদে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবিতে গাজীপুর মহানগর ৪৩ নং ওয়ার্ডের আওয়ামীলীগ যুবলীগ ছাত্রলীগ সহ সর্বস্তরের জনগণ মানববন্ধ ও বিক্ষোভ সমাবেশ করেছে । ৭ অক্টোবর বুধবার বিকালে গাজীপুর মহানগর ৪৩ নং ওয়ার্ড পাগাড় দাদা গার্মেন্টসের সামনে ঘন্টা ব্যাপী মানববন্ধনে সারা দেশে নারী ও শিশু ধর্ষন ঘটনার তীব্র নিন্দা ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির মৃত্যদন্ডর দাবি করে বক্তব্য রাখেন, টঙ্গীর বিশিষ্ট সমাজসেবক ফারুক আহমেদ, গাজীপুর মহানগর ৪৩ নং ওয়ার্ড যুবলীগ নেতা আলমগীর হোসেন, ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান সুমন,বিল্লাল হোসেন, মনির হোসেন,রহিত,সজিব, জালাল, মুন্না আল আমিন, রায়হান,আবির ও রিয়াদ সহ প্রায় ২ শতাধিক নারি পুরুষ এ মানববন্ধন ও ধর্ষনের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করেন । টঙ্গীর পাগার দাদা গার্মেন্টসের সামনে বৈরী আবহাওয়ার মধ্যদিয়ে ঝড় বৃষ্টিতে ভিজে মানব বন্ধন করার পরে একটি প্রতিবাদ মিছিল জিনু মার্কেট, বটতলী হয়ে ৪৩ নম্বর ওয়ার্ডের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে পুনরায় দাদা গার্মেন্টসের সামনে এসে সমাপ্তি ঘটে।
মানববন্ধনে অংশগ্রহণ করা মহিলারা বলেন, “তারা শুধু নোয়াখালীর গৃহবধূর উপর যৌন নির্যাতনের প্রতিবাদে নয়, বরং গোটা দেশের সকল নির্যাতিত নারীদের হয়ে ধর্ষনের বিরুদ্ধে একত্রিত হয়েছে। এটা শুধু মানববন্ধন নয়, ধর্ষনমুক্ত বাংলাদেশের দাবি।”তারা আরও জানান- সারাদেশে যেভাবে ধর্ষণ শুরু হয়েছে তাতে মেয়েদের নিরাপত্তা নিয়ে আমরা ভীত। নোয়াখালীর বেগমগঞ্জের ঘটনা ভাইরাল হওয়ার কারণে সবার সামনে এসেছে, কিন্তু প্রতিনিয়ত আমাদের এমন অনেক মা-বোন ধর্ষণের শিকার হচ্ছে। তারই প্রতিবাদে আজ আমরা মানববন্ধনে এসে দাঁড়িয়েছি।এই প্রতিবাদ চলতে থাকবে। ধর্ষকদের বিরুদ্ধে আমরা সবসময় সোচ্চার থাকব। সরকারের প্রতি আমাদের আবেদন থাকবে ধর্ষকরা যেন সর্বোচ্চ শাস্তি পায়।
যুবলীগ নেতা আলমগীর ও ছাত্রলীগ নেতা সুমন বলেন ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির মৃত্যদন্ডর দাবি জানাই, কিন্তু শাহবাগে যারা আন্দোলন করছেন তারা কারা, তারা কি সত্যি ধর্ষকের শাস্তি চায় নাকি সরকার পতন চায়, মূল ইস্যু, ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ থেকে সরে এসে সরকার পতন-বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নামে কুরুচিপূর্ণ স্লোগানে দিয়েছেন তাদের ও বিচারের দাবি জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here