গাজীপুর সিটি করপোরেশনে দ্বৈত শাসন চলছে—- যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

0
1508
728×90 Banner

গাজীপুর মেট্রোপলিটনের এক বছর পূর্তি

ডেইলি গাজীপুর প্রতিবেদক: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, গাজীপুর সিটি করপোরেশনে দ্বৈত শাসন চলছে। এই দ্বৈত শাসন মেনে নেয়া যায় না। যে কাজ করার কথা সিটি করপোরেশনের সেই কাজ করছে জিএমপি পুলিশ। সিটি করপোরেশনের কর্মচারীরা রাস্তায় রিকশা চালকদের মারধর করে; আর দুর্নাম হয় পুলিশের। উভয়পক্ষের আলোচনার ভিত্তিতে এই অবস্থার অবসান করতে হবে।
তিনি আজ সোমবার বিকেলে টঙ্গী পূর্ব থানা প্রাঙ্গনে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গৌরবময় সেবার ১ম বার্ষিকী উপলক্ষে সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
জিএমপির টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল হোসেনের সভাপতিত্বে ও গাছা জোনের এসি আশরাফুল ইসলামের (পিপিএম) সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, সংরক্ষিত মহিলা আসনের এমপি শামসুন্নাহার ভূইয়া, সাবেক এমপি ও গাজীপুর জেলা মুক্তিযোদ্ধা কমা-ার কাজী মোজাম্মেল হক, টঙ্গী থানা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা ফজলুল হক, স্থানীয় ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নূরুল ইসলাম নূরু, সাংবাদিক আফজাল হোসাইন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন জিএমপি দক্ষিণের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মো. শাহাদাৎ হোসাইন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার আবুল কালাম আজাদ, টঙ্গী জোনের এসি আহসানুল হক, টঙ্গী থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. রজব আলী, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমেদ ও টঙ্গী সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান ফারজানা পারভিন প্রমুখ নেতৃবৃন্দ।
প্রতিমন্ত্রী জিএমপি পুলিশ সদস্যদের কাজের ভূয়সি প্রসংসা করে বলেন, জিএমপি পুলিশ সদস্যরা যানজট নিরসনের মাধ্যমে মানুষকে স্বস্থি দেওয়ার পাশাপাশি রাস্তার ময়লা-আবর্জনাও পরিষ্কার করছে। এমনকি তারা আবর্জনা অপসারণ করে সেসব স্থানে বৃক্ষ রোপন করে দৃষ্টি নন্দন পরিবেশ তৈরি করছে। অথচ এই কাজ করার কথা ছিল সিটি করপোরেশনের। এসব কাজ করে জিএমপি পুলিশ বাংলাদেশের মধ্যে একটি দৃষ্টান্ত স্থাপন করেছে।
তিনি আরো বলেন, প্রধান সড়কের পাশাপাশি শাখা সড়কগুলোতেও অটো রিকশা বন্ধ করে দেওয়া হচ্ছে। এতে নগরবাসীর দুর্ভোগ পোহাতে হচ্ছে। অটো রিকশা বন্ধ না করে; আগে অটো রিকশা তৈরির কারখানাগুলো বন্ধ করা উচিত বলে তিনি মন্তব্য করেন। তিনি আরো বলেন, রাস্তায় কে থাকবে; পুলিশ নাকি সিটি করপোরেশন সেই সিদ্ধান্ত নিতে হবে। একটা জায়গায় দুই শাসন চলতে পারে না। রাস্তা ঘাটে সিটি করপোরেশনের লোকজনের বিতর্কিত কর্মকান্ডের কারণে পুলিশের বদনাম হচ্ছে।
উল্লেখ্য, গত বছর এই দিনে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।
অপরদিকে, বছর পূর্তি উপলক্ষে টঙ্গী পশ্চিম থানার উদ্যোগে বিকেলে টঙ্গী সরকারি কলেজের মাঠে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here