গাজীপুর-২ আসনে লড়াই হবে আ.লীগের প্রতিমন্ত্রী বনাম স্বতন্ত্র প্রার্থীর

0
106
728×90 Banner

মোঃ শাহজালাল দেওয়ান,গাজীপুর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-২ আসনে এবার তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া গেছে। এখানে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী যুব ও ক্রীড়া প্রতি মন্ত্রী জাহিদ আহসান রাসেলের মুখোমুখি দুই স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা কাজী আলিম উদ্দিন ও যুবলীগ নেতা সাইফুল ইসলাম। তাদের প্রচারে চলছে পাল্টাপাল্টি অভিযোগ। ভোটাররা বলছেন, ভোট যতো এগিয়ে আসছে, এই আসনে ততই শঙ্কা বাড়ছে।ভোটারদের এমন দুশ্চিন্তার মধ্যেই জোরে শোরে চলছে নির্বাচনের প্রচার। পোস্টারে ছেয়ে গেছে মূল সড়ক থেকে গলিপথ। গাজীপুরের এই আসনে প্রার্থী এবার ৯ জন। তবে মূল প্রতিদ্বন্দ্বিতা নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে। টঙ্গীর ভোটাররা বরাবরের মতো টঙ্গীতেই জাহিদ আহসান রাসেল কে সংসদ সদস্য (এমপি) রাখতে চান। পরিবর্তনের হাওয়া বইছে বলে জানালেন টঙ্গীর স্থানীয় বাসিন্দারা,তারা বলেন জাহিদ আহসান রাসেল এমপি ও মন্ত্রী থাকা অবস্থায় এলাকায় স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদও মন্দিরের উন্নয়ন করেছেন। জেলায় নার্সিং ইনস্টিটিউট, তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের উন্নয়ন, সুইমিং পুলের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ রাস্তাঘাটের ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন। জনগণ তাকেই এবার এমপি হিসেবে বেছে নেবে। ২০০৪ সালে তৎকালীন সংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টার খুন হওয়ার পর তার ছেলে জাহিদ আহসান রাসেল নৌকা প্রতীকে উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর রাসেল ২০০৮ সালে, ২০১৪ সালে ও ২০১৮ সালে নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৮ সালে জাহিদ আহসান রাসেল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হন।
জাহিদ আহসান রাসেলের বিপরীতে গাজীপুর মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি কাজী আলিম উদ্দিন বুদ্দীন শক্তিশালী প্রার্থী হিসেবে রাজনীতির মাঠ সরগরম করে তুলেছেন। গাজীপুর-২ আসনে স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন দিয়ে আলোচনায় রয়েছেন সাবেক মেয়র এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম। গত সিটি নির্বাচনে জাহাঙ্গীর আলম তার মা জায়েদা খাতুনকে স্বতন্ত্র প্রার্থী করে জিতিয়ে এনেছেন। জাহাঙ্গীর আলমের জনপ্রিয়তার কারণে তার মা মেয়র নির্বাচিত হয়েছেন। এবার সংসদ নির্বাচনে নিজের জনপ্রিয়তা কাজে লাগিয়ে কাজী আলিম উদ্দিন বুদ্দিনকে জিতিয়ে আনতে চান।
অপরদিকে গাজীপুর-২ আসনে আরেক স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন গাজীপুর মহানগর যুবলীগের ১ নং যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনেই আমি প্রার্থী হয়েছি। এমপি নির্বাচিত হলে বাংলাদেশ আওয়ামীলীগের সকল নির্দেশনার সফল বাস্তবায়ক করব। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল কাজ একজন কর্মী হিসেবে সফলভাবে সম্পন্ন করতে আমি প্রতিজ্ঞাবদ্ধ।
গাজীপুর-২ আসনে মোট ৯ জন প্রার্থী আসনটি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার মধ্যে নৌকার জাহিদ আহসান রাসেল ছাড়াও রয়েছেন তরিকত ফেডারেশনের সৈয়দ আবু দাউদ মছনবী হায়দার (ফুলের মালা), জাতীয় পার্টির জয়নাল আবেদীন (লাঙল), বাংলাদেশ কংগ্রেসের রেহানা আক্তার রিনা (ডাব), ন্যাশনাল পিপলস্ পার্টির-এনপিপি কাজী হাসিবুর রহমান রাব্বী (আম), বাংলাদেশ সুপ্রিম পার্টির জাহাংগীর আলম (একতারা), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের আমির হোসাইন (চেয়ার), কাজী আলিম উদ্দিন (ট্রাক),ও স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম (ঈগল) গাজীপুরের এই আসনে ভোটার সংখ্যা ৭ লাখ ৭৯ হাজার ৭২৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ৯১ হাজার ৩৭০ জন এবং নারী ভোটার ৩ লাখ ৮৮ হাজার ৩৪৭ জন। ৯ জন হিজড়া ভোটার রয়েছেন এ আসনে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here