গাসিক মেয়রকে মন্ত্রীর পদ মর্যাদা নির্ধারণের দাবী

0
504
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: দেশের বৃহত্তম পরিধির গাজীপুর সিটি নির্বাচন ৬ মাস হয়ে গেলেও মেয়রের পদ মর্যাদা এখনো নির্ধারণ হয়নি। স্থানীয় সরকার মন্ত্রনালয় এখনো গাসিক মেয়রের পদমর্যাদা নির্ধারণী প্রজ্ঞাপন জারী করেনি। গাজীপুর মহানগরবাসীর দাবী, অনতি বিলম্বে গাসিক মেয়রের পদমর্যাদা নির্ধারণ করে সরকারী আদেশ জারী করা উচিত।
গাজীপুর সিটিকরপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ ‍মুজিবুর রহমান কাজল সরকারী প্রজ্ঞাপন হয়নি বলে নিশ্চিত করেছেন।
গত ২৬ জুন গাজীপুর সিটি কর্পোরেশনের নতুন মেয়র নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম। গাজীপুর সিটি কর্পোরেশন হওয়ার পর তিনি হয়েছেন এই মহানগরীর দ্বিতীয় নগরপিতা। এ সিটিতে এবারই প্রথমবারের মতো দলীয় প্রতীকে ভোট দিয়েছেন ভোটাররা।
এই সিটি কর্পোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীক নিয়ে চার লাখ ১০ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির হাসান উদ্দিন সরকার ধানের শীষ প্রতীক নিয়ে পান এক লাখ ৯৭ হাজার ৬১১ ভোট।
নগরবাসী বলছেন, আয়তনের দিক থেকে গাজীপুর সিটি দেশের সকল সিটিকরপোরেশন থেকে বড়। ভোটার সংখ্যাও প্রায় ১১লাখ। মেয়র হওয়ার পর অনেক মেয়রকে মন্ত্রী বা প্রতিমন্ত্রীর পদমর্যাদা দেয়া হয়েছে। কিন্তু গাজীপুর সিটি মেয়রকে এখনো পদমর্যাদা দেয়া হয়নি।
মহান স্বাধীনতা যুদ্ধ, প্রথম প্রতিরোধ যুদ্ধ সহ বেশ কয়েকটি ঐতিহাসিক কারণে গাজীপুর বাংলাদেশের ইতিহাসে বিশেষ স্থান করে নিয়েছে। এ ছাড়াও শিল্প রাজধানীখ্যাত গাজীপুর সিটিকরপোরেশনের মেয়রকে পূর্ণমন্ত্রীর পদমর্যাদা দিলে গাজীপুরকে যথাযথ মূল্যায়ন করা হবে বলে গাজীপুর জেলা ও মহানগরবাসীর অভিমিত।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here