গুলশানে বহুতল ভবনে এসি বিস্ফোরণের ঘটনায় নিহত ১, আহত-৬

0
124
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর গুলশান-২ নম্বরের ৯৩ নম্বর রোডের ৬ নম্বর বাড়ি ইম্পেরিয়াল ফিনান্সিয়ালের (এনসিসি) ভবনের নিচ তলায় এসি বিস্ফোরণের ঘটনায় একজন নিহত এবং কমপক্ষে ৬জন আহত হয়েছে।
ফায়ার সার্ভিস জানিয়েছে, গুলশানের সংযুক্ত আরব আমিরাতের দূতাবাসের ভিসা প্রসেসিং কার্যালয়ে এসি বিস্ফোরণের ঘটনায় নিহত ব্যক্তির নাম মো: আজিজুল হক (৩৫)। তিনি পেশায় একজন এসি মেরামতকারী (মিস্ত্রী) বলে জানা গেছে।
পরে দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের বারিধারা থেকে তিনটি ইউনিটের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার ত?পরতা চালায়। এদের মধ্যে ৬জনকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে পাঠানো হয়েছে।তবে, তা?ক্ষনিক ভাবে তাদের নাম ও বিস্তারিত পরিচয় জানা যায়নি।
আজ বুধবার দুপুর ১টা ৪৮ মিনিটের সময় রাজধানীর গুলশান-২ নম্বরের ৯৩ নম্বর রোডের ৬ নম্বর বাড়ি ১৪ তলা এনসিসি ভবনের নিচ তলায় এ বিস্ফোরণ ঘটে।
ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার লিমা খানম আজ বুধবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, এসি বিস্ফোরণের ঘটনায় ওই ভবনের এসির আউটডোর কন্ট্রোল রুম থেকে মো: আজিজুল হক (৩৫) নামে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তিনি সেখানে এসি মেরামতের কাজ করছিলেন। তবে, ওই ভবনে কোথাও আগুন আছে কিনা সেটিও তল্লাশি করে দেখা হয়েছে। ফায়ার সার্ভিসের উদ্ধার ত?পরতা আজ বিকেল সাড়ে ৩টায় সমাপ্ত হয়।
ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরও জানান, গুলশান -২ এর ৯৩ নম্বর রোডের ৬ নম্বর (বাসা) ইম্পেরিয়াল ফিনান্সিয়ালের ১৪তলা ভবনের নিচতলায় আরব আমিরাত অ্যাম্বাসির ভেতরে বিকট শব্দে কাচের জানালা ভেঙে যায়। গুলশানের সংযুক্ত আরব আমিরাতের দূতাবাসের ভিসা প্রসেসিং কার্যালয়ে বিস্ফোরণের এঘটনা ঘটে।
এ সময় এসি কন্ট্রোল রুমের ভেতরের দরজা-জানালা,থাই গ্লাসসহ অন্যান্য আসবারপত্র তছনছ হয়ে যায়। এঘটনায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। পুরো ঘটনাটি তদন্ত সাপেক্ষে বলা যাবে।
ডিএমপি’র গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী সাংবাদিকদেরকে জানান, এসি বিস্ফোরণের ঘটনায় ছয় জন আহত হয়েছেন। এদেরকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকি?সার জন্য পাঠানো হয়েছে।
এসির বিস্ফোরণ থেকে এই দুর্ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ।
এবিষয়ে ডিএমপি’র গুলশান থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসান সাংবাদিকদের জানান, ১৪ তলা ওই ভবনের নিচতলায় এসি বিস্ফোরনের ঘটনা ঘটেছে।এসময় কয়েকজন আহত আছেন। তাদেরকে পুলিশ উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here