চট্টগ্রামে শ্রমিকদের উপর গুলির তীব্র প্রতিবাদ ও বিচার বিভাগীয় তদন্ত দাবী

0
9
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : চট্টগ্রামের বাঁশখালীতে এস. আলম গ্রুপের এস. এস. পাওয়ার প্লান্টের আন্দোলনরত শ্রমিকদের উপর বর্বরোচিত হামলা ও গুলি করে শ্রমিক হত্যার তীব্র প্রতিবাদ জানিয়েছে সমাজতান্ত্রিক মজদুর পার্টি। একই সাথে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে জড়িতদের বিচারের দাবি জানিয়েছে তারা।
আজ ১৮ এপ্রিল ২০২১ রবিবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই দাবি জানান সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলম।
বিবৃতিতে কমরেড সামছুল আলম বলেন, “এস. আলম গ্রুপের এস. এস. পাওয়ার প্লাটের শ্রমিকদের মালিকপক্ষের কাছ থেকে উৎকোচ গ্রহণ করে শ্রমিকদের যৌক্তিক দাবি দমানোর জন্য মালিকপক্ষের হয়ে পুলিশ অন্যায়ভাবে গুলি করে। এই পুলিশ শ্রমিকদের বিক্ষোভকে আরো অনেক রকমের ব্যবস্থা গ্রহণের মাধ্যমে প্রতিরোধ করতে পারতো। তা না করে মালিক পক্ষের ইশারায় শ্রমিকদের উপর সরাসরি গুলি করে। গুলিবিদ্ধ শ্রমিকদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে হবে ও দোষী সাব্যস্ত পুলিশ কর্মীদের ব্যারাকে ফিরিয়ে এনে ফৌজদারী আদালতে বিচারের ব্যবস্থা করতে হবে।”
সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক আরো বলেন, “ঘটনাটির প্রকৃত তদন্তের একটি বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করতে হবে। সকল শ্রমিকদের এক জীবনের সমপরিমাণ ক্ষতিপূরন দিতে হবে এবং পাওয়ার প্লাট এলাকা থেকে অনতি বিলম্বে প্রত্যাহার করতে হবে এবং মামলা দিয়ে নিরীহ শ্রমিকদের হয়রানি করা যাবে না।”

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

sixteen − fourteen =