‘চাঁচুড়ী-পুরুলিয়া উপজেলা’ বাস্তবায়নের দাবিতে মানবন্ধন এবং সমাবেশ

0
133
728×90 Banner

নড়াইল প্রতিনিধি ঃ নড়াইলে প্রস্তাবিত ‘চাঁচুড়ী-পুরুলিয়া উপজেলা’ বাস্তবায়নের দাবিতে মানবন্ধন এবং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে চাঁচুড়ী বাজারের নড়াইল-কালিয়া সড়কে এ মানববন্ধন ও সমাবেশে পুরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী মোল্যার সভাপতিত্বে বক্তব্য রাখেন, চাঁচুড়ী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম হীরক, অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক আলী আকবর হোসেন, কালিয়া উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এম জাকাতুর রহমান, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, চাঁচুড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মুন্সী লুৎফর রহমান, ব্যবসায়ী আবুল কালাম, জামিরুল ইসলাম, সাবু প্রমুখ।
বক্তারা বলেন, এখানে একটি উপজেলা বাস্তবায়িত হলে এ এলাকার শিক্ষা, সংস্কৃতি, আইন-শৃংখলা পরিস্থিতি, ব্যবসা-বানিজ্য, কৃষি, স্বাস্থ্য সেবাসহ বিভিন্ন খাতে উন্নয়ন সহজতর হবে। প্রস্তাবিত চাঁচুড়ি-পুরুলিয়া উপজেলা গঠনের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসক থেকে খুলনা বিভাগীয় কমিশনারের কাছে বিবেচনাধীন রয়েছে। এরপর সচিব কমিটিতে পাশ হলে নিকার (NICAR)-এর বৈঠকে যাবে এবং প্রধানমন্ত্রী বিষয়টির ফয়সালা করবেন।
জানা গেছে, নবগঙ্গা ও চিত্রা নদী কর্তৃক বিভক্ত প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত কালিয়া উপজেলার চাঁচুড়ী, পুরুলিয়া, বাবরা-হাচলা, পেড়লী, মাউলী ও পাঁচগ্রাম এই ৬টি ইউনিয়নের সঙ্গে সদর ও কালিয়া উপজেলার আর্থ-সামাজিক এবং যোগাযোগ ব্যবস্থা বেশ নাজুক। এখানকার আইন-শৃংখলা পরিস্থিতিও ভালোনা। দাঙ্গা-মারামারি প্রায় লেগেই থাকে। এ কারনে এখানকার ৬টি ইউনিয়ন নিয়ে এলাকার মানুষ ২০১১ সাল থেকে একটি নতুন উপজেলার দাবি করে বিভিন্ন সময় সভা সমাবেশ, সংবাদ সম্মেলন ও মিছিল মিটিং করে আসছেন। বিষয়টি অনেক দূর পর্যন্ত এগোলেও তা সফলতার মুখ দেখেনি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here