টঙ্গীতে গরিব,অসহায় মানুষের মাঝে হুইল চেয়ার ও নগদ অর্থ প্রদান

0
117
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা গাজীপুর মহানগর অন্তর্গত টঙ্গী পূর্ব থানা নবনির্বাচিত কমিটির অভিষেক এবং দরিদ্র অসহায় মানুষের মাঝে হুইল চেয়ার ও নগদ অর্থ প্রদান করা হয়েছে। ২৮ জানুয়ারী শনিবার গাজীপুর মহানগর টঙ্গী পূর্ব থানার পাগাড় ঢাকা ডায়িং রোড় এলাকায় টঙ্গী পূর্ব থানা মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সভাপতি বাপ্পি লস্কর এর সভাপতিত্বে অনুষ্ঠানটি সম্পন্ন হয়েছে। নতুন কমিটি গঠন এবং দরিদ্র অসহায় ও গরিব মানুষের মাঝে নগদ অর্থ প্রদান অনুষ্ঠানের প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মানবাধিকার বাস্তবায়ন সংস্থার মহাসচিব লায়ন মোঃ মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মানবাধিকার বাস্তবায়ন কমিটির যুগ্ম মহাসচিব শেখ মোঃ শহিদুল ইসলাম,সদস্য এমএ আবুল হাসনাত,মানবাধিকার বাস্তবায়ন সংস্থা সভাপতি ঢাকা মহানগর উত্তরের শেখ মোহাম্মদ শিপন,কেন্দ্রীয় কমিটির সদস্য ও মানবাধিকার বাস্তবায়ন কমিটির গাজীপুর মহানগরের সভাপতি আব্দুর রশিদ ভূঁইয়া,গাজীপুর মহানগর এর সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম,এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টঙ্গী শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের সিনিয়র শিক্ষক মোতাহার হোসেন, গাজীপুর মহানগর মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সহ-সভাপতি এবং গাজীপুর সিটি করপোরেশন ৫৫,৫৬,৫৭নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর রাখি সরকার,যুগ্ম সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইয়াসিন,যুগ্মসাধারণ সম্পাদক শামীম ওসমান,যুগ্ম সাংগঠনিক সম্পাদক খোকন শীল,অর্থ সম্পাদক সাইফুল ইসলাম আকাশ, মানবাদিকার কর্মি রায়হান আহম্মেদ শ্বপন,বিউটি খানম,নজরুল ইসলাম শাহরিয়ার রায়হান শাওন,বাবুলখান,রেজাউল করিম,শ্যামল পোদ্দার প্রমুখ।
অনুষ্ঠানের প্রধান বক্তা মানবাধিকার বাস্তবায়ন সংস্থার মহাসচিব লায়ন মোঃ মোস্তাফিজুর রহমান তার বক্তব্যে বলেন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা আজ দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও কাজ করে যাচ্ছে,আমরা শুধু এশিয়া নয়,আফ্রিকা ইউরোপ ও আমেরিকা তে এর কার্যক্রম চালু রয়েছে। এই সংগঠনের প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন বর্তমান সরকারের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ।সংগঠনের বিভিন্ন স্কুল কলেজ ও ইউনিভার্সিটির শিক্ষক রয়েছে,১২ জন এমপি এবং মন্ত্রী রয়েছেন,পুলিশের আইজি,সমাজকর্মী,সাংবাদিক,আইনজীবী, ৩ জন অ্যাসিস্ট্যান্ট অ্যাটর্নি জেনারেল রয়েছে তাই আপনাদের হতাশ হওয়ার কিছুই নেই। তিনি আরো বলেন মানবতার ফেরিওয়ালা আব্দুর রশিদ ভূঁইয়া গাজীপুর মহানগর মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সভাপতি দায়িত্ব নেওয়ার পর থেকে স্কুল-কলেজে ছেলেমেয়েদের পড়াশোনা কোথায় ফর্ম ফিলাপ করতে সমস্যা হলে খোঁজখবর নেওয়া,বৃক্ষরোপণ,শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ,রক্তদান কর্মসূচিসহ এলাকায় মানবকল্যাণে ব্যাপক কাজ করে যাচ্ছেন। ঢাকা সন্নিকটে গাজীপুর টঙ্গীর মাটি অত্যন্ত উর্বর কিন্তু সেখানে মাদকের অনেক ভয়াবহ তা রয়েছেআমাদের সন্তানেরা যেন কোন ক্রমেই মাদকের সাথে জড়িয়ে যেতে না পারে এজন্য মানবাধিকার বাস্তবায়ন সংস্থা সবসময় সচেতন থাকতে হবে।
আলোচনা সভা শেষে মানবাধিকার বাস্তবায়ন সংস্থার মহাসচিব লায়ন মোঃ মোস্তাফিজুর রহমান টঙ্গী পূর্ব থানা মানবাধিকার বাস্তবায়ন সংস্থা সভাপতি হিসাবে বাপ্পি লস্কর এর নাম এবং সাধারণ সম্পাদক হিসেবে ফখরুল ইসলাম চৌধুরীর নাম ঘোষণা করেন। এবং মানবাধিকার বাস্তবায়ন সংস্থার পক্ষ থেকে একজন পঙ্গু ব্যক্তি কে হুইল চেয়ার প্রদান ও তিনজন ব্যক্তি কে নগদ অর্থপ্রদান এবং উপস্থিত অতিথিদের নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here