টঙ্গীতে পরিবহনে চাঁদাবাজি, গ্রেফতার ৮

0
44
728×90 Banner

জাহাঙ্গীর আকন্দ : গাজীপুরের টঙ্গী-কালীগঞ্জ সড়কের স্টেশন রোড এলাকায় অটোরিকশা, ইজিবাইক, সিএনজি ও লেগুনায় চাঁদাবাজির অভিযোগে ৮ জন চাঁদাবাজকে গ্রেফতার করেছে গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
বুধবার দুপুরে তাদেরকে আদালতে প্রেরণ করা হয়। এর আগে মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। একই দিন মঙ্গলবার ১৫ জনকে অভিযুক্ত করে চাঁদাবাজি ও মারধরের ভয়ভীতির অভিযোগ দায়ের করেন হাসেম মিয়া ওরফে হাসু নামে এক সিএনজি চালক।
গ্রেফতারকৃতরা হলেন, রফিকুল ইসলাম রতন (৩৮), ফজলুল হক (৬৪), সেলিম (২৭), রমজান আলী (৩৮), সেলিম আহমেদ (৪৪), জান শরীফ (৫১), মিন্টু মিয়া (১৯) ও জাকির হোসেন(৪৬)।
এঘটনায় পলাতক অভিযুক্তরা হলেন, সাদ্দাম (৩৩), আল-আমিন (৩৫), শাহাবুদ্দীন ওরফে জাপানি (৬০), খোরশেদ (৫০), সেলিম সিকদার ওরফে বিকাশ সেলিম (৩৪), আলম ওরফে হকার আলম (৩৫) ও স্বপন(৪৫)।
মামলা সুত্রে জানা যায়, একটি সংঘবদ্ধ চক্র স্টেশন রোড এলাকায় অটোরিকশা, ইজিবাইক, লেগুনা ও সিএনজি স্টান্ড করে দীর্ঘদিন যাবৎ চাঁদাবাজি করে আসছিল। গত ৩০ এপ্রিল স্থানীয় সিএনজি চালক হাসু মিয়া চাঁদা দিতে অস্বীকার করলে চক্রের সদস্যরা তাকে মারধর করে হত্যার হুমকি দেয়। এঘটনায় হাসু মিয়া থানায় লিখিত অভিযোগ দিলে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি দক্ষিণ) অভিযান চালিয়ে ৮ জনকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে চাঁদাবাজির ৭ হাজার ৭শ’ ৬০ টাকা জব্দ করা হয়।
গাজীপুর মহানগর গোয়েন্দা বিভাগের দক্ষিণ জোনের উপ পুলিশ কমিশনার নাজির হোসেন বলেন, চাঁদাবাজির অভিযোগে আট জনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের শেষে রিমান্ডের আবেদন করে ধৃত আসামিদের আদালতে প্রেরণ করা হয়েছে। চাঁদাবাজীর সাথে যদি আরও কেউ জড়িত থাকে তাদেরকেও গ্রেফতার করা হবে। অভিযান চলমান থাকবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here