টঙ্গীতে পাঁচ শ্রমিক ধরে নেয়ার খবরে অসন্তোষ

0
244
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিক অসন্তোষের মুখে শনিবার (১২ জানুয়ারি) গাজীপুরের টঙ্গী,কোনাবাড়ি, নলজানি, ভোগড়াসহ বিভিন্ন এলাকার প্রায় শতাধিক কারখানা ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।
শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. সাহেব আলী জানান, বেতর বৃদ্ধির দাবিতে ভোগড়া বাইপাস সড়ক এলাকার স্কয়ার, চান্দনা-চৌরাস্তা ও আশেপাশের এলাকার বডি ফ্যাশন, টিএনজেড, টপ নিট ওয়ার, কোনাবাড়ির রিজাউল গার্মেন্ট, টঙ্গী থানাধীন গাজীপুরার মন্ডল গ্রুপ, ওরিয়ন ও নিপ্পন,দাদা, সুমি, তুসুকা জিনস্ এন্ড পলুসহ প্রায় শতাধিক পোশাক কারখানা শনিবারের জন্য ছুটি দিয়েছে কর্তৃপক্ষ।
শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত এসব এলাকায় শ্রমিক অসন্তোষ ছড়িয়ে পড়লে পরিস্থিতি কারখানা কর্তৃপক্ষ ওইসব কারাখানা ছুটি দিয়েছে।
টঙ্গী বিসিকের এক কারখানার শ্রমিক সোহেল জানান, টঙ্গী বিসিক এলাকার ট্রিপল ই (ট্রাইভল) পোশাক কারখানার পাঁচ শ্রমিককে সাদা পোশাকধারী ব্যক্তিরা ধরে নেয়ার খবরে টঙ্গৗ বিসিক এলাকায় শনিবার দুপুরে বিভিন্ন কারখানার শ্রমিকরা কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে তারা পাশের স্টেশন রোড এলাকায় সড়ক ও মহাসড়কে অবস্থান নিলে যানবাহন চলাচল বিঘ্নিত হয়। কিছু শ্রমিক ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চলাচলরত যানবাহনে ভাংচুর শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ট্রিপলই-সহ ৪০টির মতো কারখানা শনিবারের জন্য ছুটি দেয়া হয়। পরে তারাও ওইসব আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে রাস্তায় নেমে পড়লে যানচলাচল বিঘ্নিত হয়।
টঙ্গী (পূর্ব) থানার ওসি মো. কামাল হোসেন জানান, খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের বুঝিয়ে প্রায় দেড় ঘন্টা পর ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক থেকে সরিয়ে দিলে যানবাহন চলাচল শুরু হয়। তিনি আরো বলেন, শ্রমিক অসন্তেষের ফলে স্থানীয় বিসিক এলাকার প্রায় ৪০টি কারখানা শনিবারের জন্য ছুটি হয়ে যায়। তবে সাদা পোশাকে পাঁচ শ্রমিককে ধরে নেয়ার খবরের সত্যতা স্বীকার করে ওসি কামাল বলেন, তাদের সন্ধান পাওয়া গেছে। তবে কারা বা কি কারণে তাদের ধরে নিয়েছিল সে ব্যাপারে কোন তথ্য দেননি তিনি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here