টঙ্গীতে ফুল দিয়ে চালকদের শুভেচ্ছা ট্রাফিক বিভাগের

0
192
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: যানবাহনের কাগজ ঠিক থাকলে রজনীগন্ধা ফুলের স্টিক দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন। সাথে একটু মুচকি হাসি। সেই হাসি ও ফুল দেখে চালকও আবেগে আপ্লোত। চালকদের সাথে এমন অভিনব আচরণ করতে দেখা গেছে গাজীপুর মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের টঙ্গী দক্ষিণ ট্রাফিক জোনের সিনিয়র পুলিশ কমিশনার থোয়াই অং প্রæ মারমা। গাড়ির ফিটনেস সার্টিফিকেট, চালকের লাইসেন্সসহ আনুষঙ্গিক কাগজ যাদের ঠিক রয়েছে তাদের সাথে এ আচরণ করেছেন গাজীপুর ট্রাফিক বিভাগ। বুধবার সকাল ১১টা থেকে চলে তাদের এ কার্যক্রম। আর যেসব পরিবহনের কাগজপত্র ঠিক ছিল না তাদের বিরুদ্ধে করা হয়েছে নিয়মমাফিক মামলা। তবে তাদেরকে হাসিমুখে তাগাদা দেয়া হয়েছে কাগজপত্র ঠিক করার। গাজীপুর মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন গাজীপুরসহ টঙ্গীর মানুষ। এতে মোটর সাইকেল চালকরা হেলমেট পরতে আগ্রহী হবে। সড়ক দুর্ঘটনায় মৃত্যুর হারও কমে আসবে।
গাজীপুর মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের টঙ্গী দক্ষিণ ট্রাফিক জোনের প্রশাসনিক কর্মকর্তা ট্রাফিক ইনস্পেক্টর সিরাজুল ইসলাম ট্রাফিক সফলতার কথা তুলে ধরে বলেন, গত কয়েকদিন যাবত আমরা বেশকিছু মামলা করেছি। যেসকল গাড়ীর বৈধ কাগজপত্র নেই সেগুলোকে মামলা দেওয়া হচ্ছে । আর যেই গাড়ীর কাগজপত্র সঠিক প্রমানিত হচ্ছে তাদেরকে লাল গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হচ্ছে । আমাদের এই কার্যক্রম অব্যহাত থাকবে ।
গাজীপুর মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের টঙ্গী দক্ষিণ ট্রাফিক জোন এর সিনিয়র সহ-কারি পুলিশ কমিশনার থোয়াই অং প্রæ মারমা জানান, সকালে গাজীপুরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ সার্জেন্টরা অবস্থান নিয়ে বিভিন্ন ধরনের যানবাহনের লাইসেন্স চেক করেন। যে সকল গাড়ীর বৈধ কোন লাইসেন্স, রোড পারমিট ও ড্রাইভিং লাইসেন্সসহ কাগজপত্র নেই সে সকল গাড়ীকে মামলা দিয়েছে এবং যে যানবাহনের কাগজ সঠিক প্রমানিত হয়েছে তাদেরকে একটি করে গোলাপফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছে ট্রাফিক পুলিশ। গাজীপুরেরর প্রানকেন্দ্র টঙ্গী ষ্টেশন রোড এলাকায় পুলিশ বেশ কয়েকটি মটর সাইকেল আটক করে কাগজপত্র যাচাই বাছাই করে। একটি প্রাইভেট কার যাহার নং- ঢাকা মেট্রো গ- ২২- ২৫৮২ গাড়ীটির কাজগপত্র সঠিক হওয়ায় সার্জেন্ট এরশাদ মাহামুদুর হাসান নামে এক চালকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here