টঙ্গীতে স্টিল কারখানায় অগ্নিদগ্ধদের ঘটনায় এক শ্রমিকের মৃত্যু

0
43
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর অদূরে গাজীপুরের টঙ্গীর মিলগেইট এলাকায় এসএস স্টিল মিলস কারখানায় লোহা পোড়ানোর কাজ করতে গিয়ে ৫ শ্রমিক অগ্নিদগ্ধ হলে তাদের মধ্যে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত শ্রমিকের নাম মো. দুলাল মিয়া (২৫)। আগুনে তার শরীরের ৯০ শতাংশ পুড়ে গিয়েছিল।
শুক্রবার ভোর রাতের দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মো. দুলাল মিয়া (২৫) মৃত্যুর হয়।
ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ওসি) মো: বাচ্চু মিয়া আজ দুপুরে গনমাধ্যমকে মারা যাবার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, এঘটনায় ঢামেক হাসপাতালের বার্ণ ইউনিটে এখনও পর্যন্ত ৪জন ভর্তি আছেন। তাদের মধ্যে ৯০ ভাগ দগ্ধ হয়েছেন মোজাম্মেল (২২), দুলাল (২৫)।এছাড়া পঞ্চাশ শতাংশ দগ্ধ হন নিলয় (২৫) ও রিপন (৩০)।তাদেরকে ঢামেক হাসপাতালে বার্ন ইউনিটে চিকিৎসা দেয়া হচ্ছে।
এদিকে, গাজীপুরের টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) এমদাদুল হক আজ শনিবার দুপুরে গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানান, শুক্রবার ভোর ৪টার দিকে শিল্পনগরী টঙ্গী পশ্চিম থানার মিলগেইট এলাকায় এসএস স্টিল মিলস কারখানায় লোহা পোড়ানোর সময় আগুনের স্ফুলিঙ্গ ছিঁটে এসে ওই কারখানায় কর্মরত অবস্থায় ৫জন শ্রমিকের শরীরে লাগে। এসময় কারখানার অন্য সহকর্মীদের সহায়তায় তাদেরকে উদ্ধার করে প্রথমে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল পাঠানো হয়। পরে টঙ্গী থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এসময় গুরুতর দগ্ধ হয়েছেন মোজাম্মেল (২২), দুলাল (২৫), নিলয় (২৫) রিপন (৩০) ও আজাহারকে (২৬)। আহতদের মধ্যে ৯০ ভাগ দগ্ধ হয়েছেন মোজাম্মেল (২২), দুলাল (২৫)। এছাড়া আজাহারকে প্রাথমিক চিকিৎসা করা হয়েছে। তাদের মধ্যে আজ ভোর রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মো. দুলাল মিয়া (২৫) মৃত্যুর হয়।
ওসি আরো বলেন, এঘটনায় এখনও পর্যন্ত একজন মারা গেছেন। বাকী ৪জন ঢামেক হাসপাতালে ভর্তি আছেন।নিহত কিংবা আহতদের মধ্যে এখনও পর্যন্ত কেউ থানায় এসে অভিযোগ করেনি। অভিযোগ করলে আমরা প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করবো। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে বলে জানান পুলিশের একর্মকর্তা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here