টঙ্গী ইম্পেরিয়াল হাসপাতালে প্রসুতির মুত্যু: ভুল চিকিৎসার অভিযোগে স্বজনদের বিক্ষোভ

0
76
728×90 Banner

মো: শাহজালাল দেওয়ান: গাজীপুরের টঙ্গীতে চিকিৎসকের অবহেলায় লাভলী আক্তার (২৩) নামে গৃহবধুর মৃত্যুর অভিযোগ পাওয় গেছে। এ ঘটনায় বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত হাসপাতালের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেছে এলাকাবাসী। স্থানীয় হোসেন মার্কেট এলাকায় ঢাকা ইম্পেরিয়াল হাসপাতালের এ ঘটনা ঘটে। লাভলী আক্তার এরশাদ নগর ৭নং ব্লকে স্বামী মিজানুর রহমান টিটুর সঙ্গে বসবাস করতেন। জানা যায়, লাভলী টঙ্গী সরকারি কলেজের স্নাতক শেষ বর্ষে লেখাপড়া করতেন। গত মঙ্গলবার সে গর্ভবতী অবস্থায় গাজীপুর ভাওয়াল বদরে আলম কলেজ কেন্দ্রে পরিক্ষা দিয়ে আসে। গর্ভবতী থাকা অবস্থায় তিনি ডাক্তার সালমা নাহারের তত্ত্বাবধানে ছিলেন।
লাভলীর বড় (খালাতো) বোন নাজমা আক্তার অভিযোগ করে বলেন, গত বুধবার দুপুর ১টায় হোসেন মার্কেট এলাকার ঢাকা ইম্পেরিয়াল হাসপাতালে সন্তান প্রসব করানোর জন্য ভর্তি হন লাভলী । পরে তাকে অচেতন না করেই সিজার করিয়ে সন্তান প্রসব করানো হয়। কিছুক্ষন পর অপারেশন থিয়েটার থেকে অনেক চিৎকারের শব্দ আসতে থাকে। এসময় ওটি থেকে একজন ডাক্তার এসে তার স্বামী টিটুর কাছ থেকে একটি কাগজে স্বাক্ষর নেয় এবং বলে আপনাদের রোগী ভালো আছে। পরে ওইদিন বিকেলের দিকে রোগীর অবস্থা আরো খারাপের দিকে গেলে রাতেই ধানমনন্ডি ল্যাবএইড হাসপাতালে নিয়ে যায় তার স্বামী। ভুল চিকিৎসায় লাভলী আক্তারের মৃত্যু হয়েছে এমন সংবাদ ছড়িয়ে গেলে লাভলীর স্বজন ও এলাকাবাসী বৃহস্পতিবার দুপুরে ওই হাসপাতালের সামনে ভিড় জমিয়ে বিক্ষোভ করে। পরে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক গাড়ি থামিয়ে অবরোধ করার চেষ্টা করলে পুলিশ তাদের সরিয়ে দেয়। এ সময় তারা হাসপাতাল কর্তৃপক্ষ ও কর্তব্যরত চিকিৎসকের বিচার দাবি করেন।
লাভলীর স্বামী মিজানুর রহমান টিটু বলেন, ধানমনন্ডির লেভএইড হাসপাতালে নেওয়ার পর ডাক্তারা বলে কোন সিজারের রোগী এভাবে লাফানোর কথা না। যে চিকিৎসা করেছে সেই জানে কি করেছে রোগীকে। পরে টিটু তার স্ত্রীকে বিকেলে সাড়ে তিনটায় পুনরায় ঢাকা ইম্পেরিয়াল হাসপাতালের আইসিউতে নিয়ে আসে। পরে বিকেল চারটার দিকে লাভলীর মৃত্যু হয়।
ঢাকা ইম্পেরিয়াল হাসপাতালের চেয়ারম্যান ডাক্তার হাসমত আলী বলেন, সে চিকিৎসক তারা সিজার করেছে সে খুব ভালো ডাক্তার। এ পর্যন্ত সে অনেক রোগীর সিজার করছে, এমন কোন ঘটনা ঘটেনি। সিজারের পর রোগীর খিচুনি শুরু হয়।
টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ আলম বলেন, রোগীর মৃত্যু হয়েছে এমন সংবাদ পেয়ে তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থানে চলে আসছি। রোগী ইম্পেরিয়াল হাসপাতালের ৫ম তালায় আইসিউতে চিকিৎসাধীন ছিলো। বিকেল ৪টায় লাভলী আক্তারের মৃত্যু হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here