টঙ্গী পূর্ব থানা যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

0
32
728×90 Banner

মোঃ শাহজালাল দেওয়ান: দেশব্যাপী কেন্দ্রীয় যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে গাজীপুর মহানগর টঙ্গী পূর্ব থানা ৪৬ নং ওয়ার্ড যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সোমবার বিকালে গাজীপুর মহানগর ৪৬ নং ওয়ার্ড হিমারদিঘি কেরানিরটেক মাজার এলাকায় ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টংগী পূর্ব থানা যুবলীগের সভাপতি ও গাজীপুর সিটি কর্পোরেশন ৪৬ নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী যুব বন্ধু সোহেল রানা, ৪৬নং ওয়ার্ড যুবলীগের সভাপতি পদপ্রার্থী এ আর আলাল আহম্মেদ,৪৪ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি পদপ্রার্থী মোঃ মোক্তার হোসেন রতন এলএল.বি.(অনার্স),৪৯নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী বিপ্লব সরদার,৪৫নং ওয়ার্ড যুবলীগের সভাপতি পদপ্রার্থী নাজমুল হুদা,৫৪নং ওয়ার্ড যুবলীগ নেতা সুমন হোসেন,৪৬ নং ওয়ার্ড যুবলীগের জতন কুমার,রহিম মিয়া,মিজানুর রহমান মিঠু সাগর সিকদার,সজীব,টঙ্গী পূর্ব থানা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী এবি সিদ্দিক,হৃদয়, রাজু, শুভ, সোহান প্রমুখ। বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠানে গাজীপুর সিটি কর্পোরেশন ৪৬ নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী যুব বন্ধু সোহেল রানা সাংবাদিকদের বলেন গাজীপুর ২ আসনের সংসদ সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ জাহিদ আহসান রাসেল এমপির নির্দেশনা এবং মহানগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল ভাই এর আহবানে গাজীপুর মহানগর টঙ্গী পূর্ব থানার ১০টি ওয়ার্ডের আমরা বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি। এই বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে জলবায়ু পরিবর্তনের যে হুমকি সারা বিশ্বে,সে ব্যাপারে সজাগ থেকে সেটা প্রতিরোধ করার জন্য আমরা এই ভূমিকা রাখতে চাই। যাতে নতুন প্রজন্ম একটা সুষ্ট পরিবেশে বেড়ে ওঠতে পারে। তাই আমরা টঙ্গী পূর্ব থানার প্রতিটি ওয়ার্ডে অন্তত ১০টি করে ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করব।
বৃক্ষরোপণ কর্মসূচির দোয়া ও মোনাজাত শেষে সোহেল রানা যুবলীগের নেতাকর্মীদের নিয়ে কেরানির টেক এলাকায় বস্তিবাসীদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এ সময় তিনি প্রতিটি ঘরে ঘরে মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং গরীব অসহায় মানুষের খোঁজ খবর নেন।
উল্লেখ্য ২০০৪ সালে সাবেক ১০নং ওয়ার্ডের (বর্তমান ৪৬নং ওয়ার্ড) শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সভাপতি হওয়ার মধ্য দিয়ে রাজনীতিতে হাতেখড়ি হয় সোহেল রানার। আত্ম-কর্মসংস্থান, কর্মসংস্থান, বৃক্ষ রোপন, রক্ত দান কর্মসূচী, সেলাই মেশিন প্রশিক্ষণ, কম্পিউিটার প্রশিক্ষণ, পথ শিশুদের শিক্ষা কার্যক্রমের মধ্য দিয়ে সমাজকে আলোকিত করছেন। সফল যুব সংগঠক হিসেবে জাতীয় যুব পুরস্কার-২০২১ পেয়েছেন সোহেল রানা। এ বিষয়ে সোহেল রানা বলেন, ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাষ্টার আমার শিক্ষক। তার আদর্শ বুকে ধারণ করে সামাজিক কাজ করে যাচ্ছি। আমরা চাই সুন্দর একটি ৪৬নং ওয়ার্ড গড়তে।
সামাজিক কাজের পাশাপাশি রাজনীতির সঙ্গেও জড়িত সোহেল রানা। তিনি টঙ্গী থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও টঙ্গী পূর্ব থানা যুবলীগের সভাপতি এবং গাজীপুর সিটি কর্পোরেশন ৪৬ নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী হিসাবে এলাকাবাসীর দোয়া এবং সমর্থন কামনা করছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here