টেলিগ্রামের নতুন যত ফিচার

0
31
728×90 Banner

ডেইলি গাজীপুর ডেস্ক: ভয়েস-টু-টেক্সট ট্রান্সক্রিপশন ফিচার কাজে লাগিয়ে ব্যবহারকারীরা তাদের অডিও রেকর্ড করে সেটিকে স্বয়ংক্রিয় পদ্ধতিতে টেক্সট বা বার্তায় রূপান্তরিত করতে পারবেন। এই অপশনে ভাষান্তরও সম্ভব।
রুশ সামাজিকযোগাযোগ মাধ্যম টেলিগ্রাম সম্প্রতি কয়েকটি নতুন ফিচার নিয়ে এসেছে, যার মধ্যে রয়েছে সব ব্যবহারকারীর জন্য ভয়েস-টু-টেক্সট ট্রান্সক্রিপশন ফিচার ব্যবহারের সুযোগ।আগে এই বিশেষ ফিচারটি শুধুমাত্র প্রিমিয়াম ইউজারদের জন্যই ছিল।
ভয়েস-টু-টেক্সট ট্রান্সক্রিপশন ফিচার কাজে লাগিয়ে ব্যবহারকারীরা তাদের অডিও রেকর্ড করে সেটিকে স্বয়ংক্রিয় পদ্ধতিতে টেক্সট বা বার্তায় রূপান্তরিত করতে পারবেন। এই অপশনে ভাষান্তরও সম্ভব।
তবে ফ্রি ইউজারদের জন্য এই সুযোগ প্রতি সপ্তাহে দুটো ট্রান্সক্রিপশনে সীমিত রাখা হয়েছে।
সিমিলার চ্যানেলস
টেলিগ্রামের নতুন আরেকটি ফিচার হল ‘সিমিলার চ্যানেলস।’ এতে প্রাসঙ্গিক পাবলিক চ্যানেলের বিষয়ে ব্যবহারকারীদের সুপারিশ বা রেকমেন্ড করা হয়।
এই রেকমেন্ডেশনগুলো একই ধরনের সদস্যদের বয়স, অবস্থান, লিঙ্গ, পছন্দের ওপর ভিত্তি করে দেওয়া হয়, যার ফলে সমমনা ব্যক্তিদের একই ছাতার নিচে আনতে এটি বেশ কার্যকর একটি পদ্ধতি।
স্টোরি মেট্রিক্স ও রিপোস্ট
এ ছাড়াও, অ্যাপটির নতুন আপডেটে স্টোরি মেট্রিকসের পারফরম্যান্স অ্যানালিটিকস ভিউ অন্তর্ভুক্ত রয়েছে। এর মাধ্যমে আপনার শেয়ার করা স্টোরিগুলো কেমন করছে বা তার ভিউ কত হচ্ছে, তা জানতে পারবেন সহজে।
এই অ্যাপের আরেকটি নতুন ফিচার হচ্ছে অন্য ব্যবহারকারীদের স্টোরি আবারও পোস্ট করার সুবিধা। নতুন এই ফিচারের মাধ্যমে শেয়ার করা স্টোরিতে বিভিন্ন টেক্সট, অডিও বা ভিডিও বার্তাও যোগ করা যাবে।
চ্যাট উইন্ডো কাস্টোমাইজেশন
নতুন আপডেট প্রিমিয়াম ইউজারদের প্রতিটি চ্যাটে আলাদা করে ওয়ালপেপার সেট করার সুযোগ দিয়েছে। বিশেষ ‘কালার কম্বিনেশন’ ব্যবহার করে বিভিন্ন প্রোফাইল পেজ কাস্টোমাইজ করার সুযোগও রয়েছে। এছাড়াও এই অ্যাপের আইওএস ভার্সনে ম্যাসেজ অটো-ডিলিট করার সময়ে ‘থানোস-স্ন্যাপ’ নামের একটি অ্যানিমেশন দেখা যাবে, যেটি হলিউডের মার্ভেল ইউনিভার্সের সিনেমার কুখ্যাত খল চরিত্র থানোসের একটি ভঙ্গিমা।
উল্লেখিত ফিচারগুলো ধীরে ধীরে টেলিগ্রামের অ্যান্ড্রয়েড ও আইওএস, উভয় সংস্করণেই আগামী দিনগুলতে যুক্ত হতে যাচ্ছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here