তথ্যপ্রযুক্তিবান্ধব দুর্নীতিমুক্ত প্রশাসন নিশ্চিত করতে হবে …….লায়ন মোঃ গনি মিয়া বাবুল

0
22
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেনস্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে তথ্যপ্রযুক্তিবান্ধব দুর্নীতিমুক্ত প্রশাসন নিশ্চিত করতে হবে। বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্যে কাজ করছে। ইতোমধ্যে সরকার স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্যে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে। স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমিক, স্মার্ট গভর্মেন্ট ও স্মার্ট সোসাইটি, এই ৪টি মূল ভিত্তির ওপর গড়ে উঠবে ২০৪১ সাল নাগাদ একটি সাশ্রয়ী, টেকসই, বুদ্ধিদীপ্ত, জ্ঞানভিত্তিক, তথ্যপ্রযুক্তিবান্ধব, উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় এবং তার আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর তত্ত্বাবধানে ২০৪১ সালের মধ্যে আমরা অবশ্যই আধুনিক, উন্নত, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে পারবো। তিনি আরো বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে তথ্যপ্রযুক্তি বিষয়ে জ্ঞান ও দক্ষতা বাড়ানোর জন্যে প্রশাসনে কর্মরত লোকজনসহ সর্বস্তরে পেশাজীবী মানুষের প্রশিক্ষণের পরিধি বাড়াতে হবে। এক্ষেত্রে সরকার সংশ্লিষ্ট সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে সমন্বিতভাবে কাজ করতে হবে।
মহান বিজয় দিবস ২০২২ উপলক্ষে এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের উদ্যোগে ৩০ ডিসেম্বর সকালে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ সেমিনার হলে ‘স্মার্ট বাংলাদেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ রশিদ এর সভাপতিত্বে আলোচনাসভায় আরো বক্তব্য রাখেন সংগঠনের চেয়ারম্যান মোঃ দুলাল মিয়া, নির্বাহী পরিচালক ইঞ্জিনিয়ার এম সোহেল আহমেদ, বীর মুক্তিযোদ্ধা মাজহারুল ইসলাম খোকন, দৈনিক একুশে বাণী সম্পাদক আশরাফ সরকার, দৈনিক সকালের সময় সহ-সম্পাদক আবুল বাশার মজুমদার, বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটির চেয়ারমান অধ্যক্ষ এম শরীফুল ইসলাম, ওয়াল্ড মিডিয়া ক্লাবের সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন ভূইয়া, নারী উদ্যোক্তা জান্নাতুল ফেরদৌসী প্রমুখ।
অনুষ্ঠানে সংগঠনের নতুন সদস্যদের শপথ বাক্য পাঠ অনু্িঠত হয়। আলোচনা শেষে দেশ-জাতির সমৃদ্ধি ও শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here