তাদের কণ্ঠে ‘পদ্মা সেতু’

0
33
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন হতে যাচ্ছে। ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘের এই সেতুর উদ্বোধন নিয়ে চলছে বিস্তর আলোচনা।
পদ্মা সেতু উদ্বোধন হতে বাকী আর মাত্র ১২ দিন। সেতুর জমকালো উদ্বোধন করতে চলছে নানা আয়োজন। এমনকি তৈরি হয়েছে ‘পদ্মা সেতু নিয়ে থিম সং’।
‘তুমি অবিচল দৃঢ় প্রতিজ্ঞ তুমি ধূমকেতু, বঙ্গবন্ধু দিয়েছেন দেশ তুমি দিলে পদ্মা সেতু, পেরিয়ে সকল অপশক্তি শত সহস্র বাধা, পদ্মা সেতু মাথা উঁচু করা আত্মমর্যাদা।’- গানের শুরুটা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ঠিক এমনভাবেই করা হয়েছে।
বাঙালি আত্মমর্যাদা, পদ্মা সেতুর অপরুপ সৌন্দর্যের কথা উঠে এসেছে গানটিতে। জানা গেছে, সেতু মন্ত্রণালয় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে তৈরি হচ্ছে ‘পদ্মা সেতু’ নামে গান চিত্রটি।
গানটির রেকর্ডিং শেষ করার পর রবিববার (১২ জুন) পদ্মা সেতুর মাওয়া প্রান্তে এর ভিডিও ধারণ করা হয়। গানটির গীতিকার কবির বকুল। সুর করেছেন কিশোর। আর এটি নির্মাণ করছেন কামরুল হাসান ইমরান।
গানটিতে কণ্ঠ দিয়েছেন নন্দিত কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন, রফিকুল আলম, রেজওয়ানা চৌধুরী বন্যা, কুমার বিশ্বজিৎ, বাপ্পা মজুমদার ও মমতাজ। পাশাপাশি গানে অংশ নিয়েছেন রয়েছে কণ্ঠশিল্পী কণা, কিশোর, ইমরান ও নিশীতা বড়ুয়া।
জানা গেছে, আগামী ২৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের দীর্ঘতম সেতুটির উদ্বোধনের পরই থিম সংটি বাজানো হবে। ইলেকট্রনিক মিডিয়াসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমে অডিও ও ভিডিও আকারে গানটি প্রচার হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

sixteen + 4 =