দক্ষিণখানে নীপা গ্রুপের সেলিনা এক্র্রসোসরিজ কারখানায় আগুন

0
23
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর দক্ষিণখানের নর্দ্দাপাড়া এলাকায় রপ্তানীমুখি পোষাক কারখানা নীপা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান সেলিনা এক্্রসোসরিজ কারখানায় আগুন লাগার ঘটনা ঘটেছে। তবে, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
দি লাইফ সেভিং ফোর্স বাহিনী উত্তরা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সৈয়দ মনিরুল ইসলাম আজ বৃহস্পতিবার আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ বৃহস্পতিবার বিকেল ৫টা দুই মিনিটের সময় রাজধানীর দক্ষিণখান থানার নর্দ্দা বাজার এলাকায় অবস্থিত রপ্তানীমুখি পোষাক কারখানা নীপা গ্রুপের সেলিনা এক্্রসোসরিজ কারখানায় আগুনের সুত্রপাত হয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশন থেকে দু’টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছায়। এর আগে ওই কারখানার শ্রমিক ও কর্মকর্তারা যৌর্থ ভাবে কাজ করে ওই লাগা আগুন নিজেরাই নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা আগুনের সুত্রপাতসহ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং কারখানার দায়িত্বরত কর্মকর্তাদের সাথে তারা কথা বলেন।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশনের স্টেশন অফিসার মোহাম্মদ হানিফ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অগ্নিকান্ডে ওই কারখানার সূতা, বার্টন,পোষাক তৈরীর বিভিন্ন সরঞ্জামাদী,পলিথিনসহ অন্যান্য মালামাল কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে।তবে, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
তিনি আরও জানান, এটি নীপা গ্রুপের একটি প্রতিষ্টান। প্রায় পনের হাজার আয়তন বিশিষ্ট সেমিপাকা একতলা ভবন। এখানে প্রায় দুই শত শ্রমিক কাজ করেন। প্রতিষ্টানটির মালিক ব্যবসায়ী খসরু চৌধুরী বলে জানা গেছে।
এদিকে, ফায়ার সার্ভিস সদরদপ্তরের ডিউটি অফিসার লীমা থানম বৃহস্পতিবার জানান, আজ বিকেল ৫টা দুই মিনিটের দিকে দক্ষিণখানের নর্দ্দাপাড়ায় একটি কারখানায় আগুনের খবর পেয়ে আমাদের দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌছানোর আগেই ওই আগুন নিভে যায়।এতে কেউ হতাহত হয়নি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

17 − one =