দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ইডির হাতে গ্রেপ্তার

0
59
728×90 Banner

আন্তর্জাতিক ডেস্ক : লোকসভা ভোটের আগেই আবগারি দুর্নীতির মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী আম আদমি পার্টির (এএপি) প্রধান অরবিন্দ কেজরিওয়াল গ্রেপ্তার হয়েছেন। ভারতের ইতিহাসে তিনিই প্রথম মুখ্যমন্ত্রী পদে থাকাকালীন অবস্থায় গ্রেপ্তার হলেন।
বৃহস্পতিবার (২১ মার্চ) রাতে দেশটির কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) ইডির হাতে গ্রেপ্তার হয়েছেন তিনি। খবর আনন্দবাজারের।
এদিন সন্ধ্যা থেকেই আবগারি দুর্নীতির মামলায় তার বাড়িতে তল্লাশি শুরু করে ইডি। এ সময় তার ফোন বাজেয়াপ্ত করা হয়। এছাড়া মুখ্যমন্ত্রীর বাসভবনের আশপাশে ১১৪ ধারা জারি করা হয়েছে।
এদিকে দিল্লির মন্ত্রী তথা আপ নেত্রী অতিশী জানিয়েছেন, কেজরিওয়ালই থাকবেন দিল্লির মুখ্যমন্ত্রী।
কেজরিওয়ালকে গ্রেপ্তারের পরে তার বাসভবনের সামনে বিক্ষোভ করতে থাকেন আপ কর্মী, সমর্থকেরা। পুরো দিল্লিতেই প্রতিবাদ শুরু করেন তারা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মুখ্যমন্ত্রীর বাসভবনের সামনে ১৪৪ ধারা জারি করা হয়।
এর আগে ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকেও গ্রেপ্তার করে ইডি। তবে গ্রেপ্তার হওয়ার আগে মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেছিলেন তিনি।
জানা গেছে, ১২ জন ইডি কর্মকর্তার একটি দল দিল্লির মুখ্যমন্ত্রীর বাসভবনে যান। পরে সেখানে বিভিন্ন প্রয়োজনীয় নথি দেখিয়ে কেজরিওয়ালের বাড়ি তল্লাশি করা হয় এবং পরে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার বাসভবনের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছিল এবং নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছিল।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here