দেশের প্রথম প্রধানমন্ত্রীর বাড়িতে কাপাসিয়া কলেজ পাঠক ফোরাম

0
224
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : ‘শিক্ষা সমৃদ্ধির সাথে, দুর্বার অগ্রগতির পথে’ শ্লোগানে কাপাসিয়া ডিগ্রি কলেজ পাঠক ফোরাম দেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দীন আহমদের বাড়ি পরিদর্শন করেছেন।
২৬ জানুয়ারি সকালে কলেজের অনার্স, ডিগ্রি ও ইন্টারমিডিয়েট শিক্ষার্থীদের পাঠক ফোরামের সদস্যরা মোটরসাইকেলে যাত্রা শুরু করে। এ সময় উপস্থিত ছিলেন পাঠক ফোরামের উপদেষ্টা ও কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুল হাসান মামুন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক মামুম প্রধান, জাহিদুর রহমান, কলেজ শাখা ছাত্রলীগের কর্মীসহ কলেজ শিক্ষার্থীরা।
দুপুর ১২টায় স্মৃতিবিজড়িত তাজউদ্দীন আহমেদের বাড়িতে পৌঁছায় পাঠক ফোরামের সদস্যরা। এসময় তারা ইতিহাসের জায়গা দখল করে নেওয়া বাড়িটি ঘুরে দেখেন। প্রথম প্রধানমন্ত্রীর ব্যবহৃত মাটির ঘর, বিভিন্ন ফলের বাগান, সবুজ মাঠ ও বাড়ির সামনে বিশাল পুকুরসহ শত বছরের পুরনো ঐহিত্য দেখেন।
দুপুরের খাবারের পর পাঠক ফোরাম নিয়ে বিশেষ আলোচনা করে ফোরামের সদস্যরা। এসময় পাঠক ফোরামের সভাপতি বলেন, সৃজনশীল কাজের মাধ্যমে কাপাসিয়া পাঠক ফোরামকে আরও এগিয়ে নেওয়া হবে। এখান থেকে দক্ষ লেখক তৈরি করা, সবার মাঝে পাঠাভ্যাস গোড়ে তোলার জন্য কাজ করা হবে।’
স্মৃতিবিজড়িত ঐতিহাসিক এ স্থান পরিদর্শনে পাঠক ফোরামের সভাপতি ছাড়াও আরও উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, সহ-সম্পাদক মো. ফরিদ মোল্লা, প্রচার সম্পাদক ফয়সাল, সদস্য হৃদয় চন্দ্র দাস ও জাহিদ হোসেন, সোহাগ মোল্লা, সাব্বির হোসেন, নাঈম, শামীম ও তানজিদ।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেইলি বাংলাদেশ পোস্টের জেলা প্রতিনিধি ও গাজীপুর প্রেস ক্লাবের সদস্য হাবিবুর রহমান, খোলা কাগজের উপজেলা প্রতিনিধি শরীফ সিকদার, আজকালের উপজেলা প্রতিনিধি সাইদুল ইমলাম রনি, ফটো সাংবাদিক মো. শিমুল, শিক্ষার্থী রাসেল ও আলমাছ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here