নওগাঁয় জাল সনদে এক যুগ এমপিও ভোগ করলেন শিক্ষক, অবশেষে থানায় মামলা

0
52
728×90 Banner

নওগাঁ প্রতিনিধ: নওগাঁর আত্রাই উপজেলার চক শিমলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (ইংরেজি) মোঃ মোজাহারুল ইসলাম জাল শিক্ষক নিবন্ধন সনদ দিয়ে চাকরি নিয়েছিলেন। সেই শিক্ষক নিবন্ধন সনদ যাচাই অন্তে জাল বলে প্রতিষ্ঠান প্রধানকে পত্র প্রেরণ করেছিলেন এনটিআরসিএ এর সহকারী পরিচালক তাজুল ইসলাম। তার প্রেক্ষিতে থানায় মামলা দায়ের করেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রান বল্লভ মণ্ডল।
মামলার এজাহার সূত্রে জানা যায়, রাজশাহী জেলার বাগমারা থানার সোনাডাঙ্গা গ্রামের মোঃ তাহের উদ্দিনের ছেলে মোঃ মোজাহারুল ইসলাম (৪৪) আত্রাই থানার চক শিমলা উচ্চ বিদ্যালয়ে গত ৩০ জুন ২০১০ ইং তারিখে যোগদান করে ১ সেপ্টেম্বর ২০১০ তারিখে এমপিওভুক্ত হোন। তার ইনডেক্স নাম্বার R১০৪৯৯২১। গত ২৮ সেপ্টেম্বর ২০২২ তারিখে অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক বরাবর বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর ৯৪৭ নং স্মারকে মোঃ মোজাহারুল ইসলামের শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি সহ অন্যান্য কাগজ পত্রের ফটো কপি প্রধান শিক্ষক কর্তৃক সত্যায়ন পূর্বক প্রেরণের নির্দেশ প্রদান করে। সে মতে গত ১০ নভেম্বর ২০২২ তারিখে তার কাগজপত্র অনলাইনের বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) দপ্তরে প্রেরণ করেন প্রধান শিক্ষক। যা যাচাই অন্তে তার শিক্ষক নিবন্ধন সনদ জাল ও ভুয়া বলে প্রমান পাওয়ায় ১১২৩ নং স্মারকে প্রেরিত পত্র মাধ্যমে গত ১৬ নভেম্বর ২০২২ ইং তারিখে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করেন।
সেই নির্দেশ মতে স্কুলের ম্যানেজিং কমিটি না থাকায় গত ১ ডিসেম্বর ২০২২ তারিখে স্টাফ কমিটির মিটিংএ অত্র বিদ্যালয়ে কর্মরত শিক্ষক ও কর্মচারীবৃন্দ মিলে জাল শিক্ষক নিবন্ধন সনদ দিয়ে অত্র প্রতিষ্ঠানে নিয়োগ নিয়ে যোগদানের পর থেকে এই প্রতিষ্ঠানে অবৈধ ভাবে চাকুরি করায় মোঃ মোজাহারুল ইসলামের বিরুদ্ধে মামলা দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
এবিষয়ে জানতে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রান বল্লভ মণ্ডলের মুঠোফোনে একাধিক বার কল দিলে তিনি রিসিভ না করায় তার কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
এব্যাপারে জানতে চাইলে আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান বলেন, চক শিমলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রান বল্লভ মণ্ডল বাদী হয়ে গত ১৭ ডিসেম্বর ৪০৬, ৪২০, ৪৬৮, ৪৭১ ধারায় থানায় মামলা দায়ের করেছেন। মামলা নাম্বার ১৮।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here