নড়াইল জেলার নদী দখল মুক্ত ও সবুজায়ন বৃদ্ধিতে কাজ করবে সবুজ আন্দোলন

0
23
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : দক্ষিণ অঞ্চলের সমৃদ্ধ জেলা নড়াইল। ইতিহাস ও ঐতিহ্যে ভরপুর এ জেলায় এক সময় ছোট বড় নদী এবং সবুজে ঘেরা সমারহ বিদ্যমান ছিল। গত ২০ বছরে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কারণে নির্বিচারে সবুজায়ন বিলুপ্ত হয়েছে পাশাপাশি ক্ষমতাসীন রাজনৈতিক দলের ছত্রছায়া ও প্রশাসনের নজরদারির অভাবে নদী দূষণ, দখল ও অবৈধ বালু উত্তোলনের ফলে দেখা দিয়েছে পরিবেশ বিপর্যয়। সারা দেশের পরিবেশ বিপর্যয় সম্পর্কে জনসচেতনতা তৈরীর জন্য পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন সাংগঠনিক তৎপরতা বৃদ্ধি করছে। গতকাল ১২ ডিসেম্বর ২০২২ ইং সোমবার সন্ধ্যায় ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ সবুজ আন্দোলন নড়াইল জেলা কমিটির অনুমোদন দেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার এবং মহাসচিব মহসিন সিকদার পাভেল। বিশিষ্ট ব্যবসায়ী আনিছুর রহমান হিরোকে সভাপতি ও মোঃ গোলাম কিবরিয়াকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এসময় নতুন কমিটিকে পরিচালনা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়।
নবগঠিত কমিটির অন্যান্যরা হলেন সহ—সভাপতি আব্দুল্লাহ আল মামুন, গাজী মনিরুজ্জামান নেয়ামত, মনিরুজ্জামান মিন্টু, বিপ্লব হোসেন, অয়ন দাস, শেখ তুজিবুর রহমান টুটুল, শরিফুল ইসলাম বাপ্পি, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ ফারুক মাহমুদুর হক, জীবন ইসলাম টিপু, গোলাম নবী কলিন্স, সাংগঠনিক সম্পাদক এস. এম. সাফায়েত, তোফায়েল আহমেদ সুমন, মোঃ নুরুল হক, সহ—সাংগঠনিক সম্পাদক সজল আহমেদ শ্রাবণ, আশরাফুজ্জামান উজ্জ্বল, মোঃ লিটন শেখ, গাজী মুরাদুল আলম, অর্থ সম্পাদক প্রীতম রায় জয়, সহ—অর্থ সম্পাদক মোঃ রোমেল হোসেন, দপ্তর সম্পাদক মতিউর সুন্নাহ সজীব, সহ—দপ্তর সম্পাদক নিতুল অধিকারী, মোঃ মিরাজ হোসেন, প্রচার সম্পাদক মোঃ রেজাউল করিম লিটন, সহ—প্রচার সম্পাদক নোভেল দাস, রবি সরদার, নারী ও শিশু বিষয়ক সম্পাদক দূর্গা রানী বিশ্বাস, সহ—নারী ও শিশু বিষয়ক সম্পাদক এ্যাড. রমা রানী রায়, মোছাঃ মালিহা খানম, নাজমা নাসরিন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ মান্নান, পরিবেশ বিষয়ক সম্পাদক মোস্তফা আল আমিন টগর, সহ—পরিবেশ বিষয়ক সম্পাদক ফয়সাল খন্দকার, সমাজসেবা বিষয়ক সম্পাদক মাসুদুর রহমান গুলু, সহ—সমাজসেবা বিষয়ক সম্পাদক ফাহিম ফয়সাল হৃদয়, তানজির আহমেদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. শেখ বুলবুল কবির, ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ নাজির চৌধুরী, সহ—ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ হাবিব উল্লাহ ওবায়েদ, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. গাজী মাহবুবুর রহমান, সহ—আইন বিষয়ক সম্পাদক এ্যাড. মিশকাতুর রহমান সজীব, এ্যাড. ইমরান হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ হাফেজ ওমর ফারুক, সহ—ধর্ম বিষয়ক সম্পাদক শ্রী তপন কুমার চক্রবর্তী, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ কামরুজ্জামান নুরুল হক, সহ—শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক আইয়ুব খান, সদস্য হেফজুর রহমান খুশবু, শিহাবুর রহমান শিহাব, সোহাগ খান, মোঃ ইয়াসিন আরাফাত, কৌশিক আহমেদ, গাজী মঈনুল আলম, নাইমুর রহমান দুর্জয়, হাদীউজ্জামান হাদী, মোঃ একরামুল মোল্লা, আব্দুল্লাহ আল মামুন, রাশেদুল ইসলাম, মোঃ বায়েজিদ চৌধুরী, মোঃ তাসিন গাজী প্রমুখ।
নতুন কমিটির সভাপতি আনিছুর রহমান হিরো বলেন, আমাদেরকে যে দায়িত্ব দেয়া হয়েছে তা যথাযথ পালনের চেষ্টা করব। নড়াইল জেলার পরিবেশ বিপর্যয় রোধে খুব দ্রুত কর্মসূচি হাতে নেওয়া হবে।
সাধারণ সম্পাদক মোঃ গোলাম কিবরিয়া বলেন, আমাদের প্রথম কাজ হবে অবৈধ বালু উত্তোলন, নদীর দূষণ বন্ধ ও সবুজায়ন বৃদ্ধিতে নিয়মিত কর্মসূচি চালিয়ে যাওয়া। এজন্য প্রশাসন, জন প্রতিনিধি ও সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীর সহযোগিতা কামনা করছি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here