নরসিংদীতে পুলিশের অপরাধ বিরোধী মসজিদ ভিত্তিক সচেতনতামূলক কার্যক্রম

0
37
728×90 Banner

হলধর দাস ।। শুক্রবার নরসিংদী পুলিশ সুপার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান যে,নরসিংদীর প্রতিটি থানা এলাকার বিভিন্ন মসজিদে জুম্মার নামাজের খুতবার পূর্বে জনসচেতনতামূলক বক্তব্য রাখেন সার্কেল অফিসার, অফিসার ইনচার্জ ও থানার এসআইগণ।
পাশাপাশি তারা সকলের কাছে দোয়া চান যাতে পুলিশ সুস্থ থেকে সঠিকভাবে সততার সাথে জনগণের সেবা করতে পারে।
বক্তব্যে কর্মকর্তারা বলেন, পুলিশ জনগণের বন্ধু; যেকোনো সমস্যায় তাদের সহযোগিতা করা পুলিশের কর্তব্য। জরুরী সেবা পেতে থানা পুলিশকে অথবা ৯৯৯-এ কল করার অনুরোধ জানান। এছাড়া ভাড়াটিয়া, সন্ত্রাসী, অবৈধ অস্ত্রধারী, ইভটিজিং, কিশোর গ্যাং, জঙ্গিবাদ, নারী নির্যাতন, সুদ ব্যবসায়ীদের সম্পর্কে তথ্য দেবার জন্য তারা আহ্বান জানান।
কর্মকর্তারা জানান যে, মাদকের ক্ষেত্রে জেলা পুলিশের জিরো টলারেন্স। মাদক ব্যবসায়ীসহ যেকোনো ধরনের অপরাধী সম্পর্কে তথ্য প্রদান করলে তথ্য দাতার নাম পরিচয় গোপন রাখা হবে বলেও বক্তব্য প্রদানকারীরা জানান। বক্তব্যে সাইবার ক্রাইম রোধে জেলা পুলিশের কঠোর নজরদারির কথা উল্লেখ করা হয়।
মসজিদে কর্মকর্তারা তাদের বক্তব্যে জানান, প্রতিটি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক স্থাপন করা হয়েছে যার মাধ্যমে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের বিশেষ সেবা প্রদান করা হয়।
তারা আরো জানান যে, থানায় যেকোনো ধরনের সেবা সম্পূর্ণ বিনামূল্যে প্রদান করা হয়।
প্রেসবিজ্ঞপ্তিতে আরো জানানো হয় যে, ঢাকা রেঞ্জের প্রতিটি থানায় আজ জুম্মার নামাজের খুতবার পূর্বে সার্কেল অফিসার, অফিসার ইনচার্জ এবং থানার এসআইগণ জনসচেতনতামূলক বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

three × three =