নিরাপদে গন্তব্যে পৌঁছাতে প্রত্যেক চালককে সুস্থ্য থাকতে হবে: রওশন আরা মান্নান

0
20
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : ‘ নিরাপদে গন্তব্যে পৌঁছাতে প্রত্যেক চালককে শারীরিক ও মানষিকভাবে সুস্থ্য থাকতে হবে বলে মন্তব্য করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি রওশন আরা মান্নান এমপি। তিনি বলেন, যাত্রীদের নিরাপদে গন্তব্যে পৌঁছানোর পিছনে চালকদের ভূমিকা অন্যতম। যদি চালক অসুস্থ্য থাকে তাহলে ওই যানবাহনের যাত্রীরাও অনিরাপদ থাকে। তাই প্রত্যেক চালকের উচিৎ অসুস্থ্য অবস্থায় যানবহন না চালানো।
বুধবার (২৬ অক্টোবর) সকাল ১০ টায় জাতীয় ও আন্তর্জাতিক নিরাপদ সড়ক দিবস উদ্যাপন উপলক্ষে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ও ঢাকা আহ্ছানিয়া মিশনের আয়োজনে এবং লায়ন্স ক্লাব অব ওয়েসিস ও আরবান প্রাইমারি হেলথ্ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রকল্পের সহযোগীতায় সপ্তাহব্যাপী চালকদের বিনামুল্যে স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষার কর্মসূচীর অংশ হিসেবে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন রওশন আরা মান্নান এমপি।
তিনি আরোও বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে বর্তমান সরকারের সময়ে সড়কে ব্যাপক উন্নয়ন হয়েছে। তাই সড়কে দরকার সাবধানতা অবলম্বন করে যানবাহন চালানো। যাতে সড়কে কোন প্রকার দুর্ঘটনা না ঘটে। চালকরা অসুস্থ্যতাবোধ করলে সাথে সাথে স্বাস্থ্য পরিক্ষা করে নিতে হবে।
এসময় আরোও উপস্থিত ছিলেন, ঢাকা বাস-ট্রাক ওনার্স গ্রুপের সাধারণ সম্পাদক আলহাজ্ব জালাল উদ্দিন, ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের উপ-পরিচালক মোখলেছুর রহমান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের গাবতলী বাস টার্মিনালের সহকারী ব্যবস্থাপক মো: জাহিদ হাসান, ঢাকা জেলা যানবাহন শ্রমিক ইউনিয়নের দপ্তর সম্পাদক মো: আশ্রাফ ও আরবান প্রাইমারি হেলথ্ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রকল্পের মেডিকেল অফিসার ডা: নুসরাতসহ পরিবহন মালিক সমিতির কর্মকর্তা, চালক ও কর্মচারীরা।
সপ্তাহব্যাপী চালকদের বিনামূল্যে স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষা কর্মসূচি গাবতলী বাস টার্মিনালে ২৬ মার্চ মঙ্গলবার থেকে শুরু হয়ে আগামী মঙ্গলবার ১ নভেম্বর শেষ হবে। এবং সায়েদাবাদ বাস টার্মিনালে আগামী ৩০ অক্টোবর রবিবার থেকে শুরু হয়ে শেষ হবে ৩ নভেম্বর বৃহস্পতিবারে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here