নির্দেশনা অমান্য করে কোচিং চালানোয় মাদারীপুরে ২ শিক্ষককে জরিমানা

0
228
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: এসএসসি পরীক্ষা সুষ্ঠু ও সফলভাবে সম্পন্ন করতে সরকারের নির্দেশনা অনুযায়ী কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা অমান্য করায় মাদারীপুরের কালকিনিতে দুজন শিক্ষককে জরিমানা করেছে ভ্রামমাণ আদালত।
মঙ্গলবার দুপুরে মো. জালাল উদ্দিন ও সমতল গাইন নামের দুই শিক্ষককে ২০ হাজার টাকা করে জরিমানা করে ভ্রামমাণ আদালত।
জানা গেছে, প্রথমে তাদের দুজনকে আটক করে মাদারীপুর র‌্যাব-৮। পরবর্তীতে দুজনকে কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নেয়া হয়। সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, মাদারীপুর র‌্যাব-৮ এর কমান্ডার রইস উদ্দিনের নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়ে কোচিং করানোর দায়ে কালকিনি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী ইংরেজি শিক্ষক জালাল উদ্দিন ও সৈয়দ আবুল হোসেন একাডেমির সহকারী ইংরেজি শিক্ষক সমতল গাইনকে আটক করে। পরে তাদের দুজনকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলামের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রত্যেককে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।
মাদারীপুর র‌্যাব-৮ এর কমান্ডার রইস উদ্দিন বলেন, ওই দুই শিক্ষক সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে কোচিং করাচ্ছিলেন। তাই তাদের আটক শেষে জরিমানা করা হয়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, এসএসসি পরীক্ষা চলাকালীন সময় কোচিং সেন্টার পরিচালনা করা সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। কিন্তু কতিপয় শিক্ষক গোপনে কোচিং চালু রেখেছেন। ওই দুই শিক্ষক পরীক্ষার সংশ্লিষ্ট দায়িত্বে রয়েছেন। এরপরও তারা আইন ভঙ্গ করেছেন। তাই তাদের দুজনকেই জরিমানা করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here