নিসচা’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ছাগল বিতরণ

0
13
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি :নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২ ডিসেম্বর শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে আলোচনাসভা ও সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ছাগল বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
নিসচা’র চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নূরী। তিনি বলেন, একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না। যার পরিবারে এটি ঘটে, তারা ছাড়া আর কেউ তা বুঝতে পারে না। আমাদের এটি প্রতিরোধ করতে হবে। চালক, পথচারী, যাত্রী ও সংশ্লিষ্টদের অসচেতনতার কারণে ও আইনের প্রয়োগের অভাবে দুর্ঘটনা ঘটছে। সড়ক দুর্ঘটনা রোধে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন। তিনি সকলকে ট্রাফিক আইন মেনে চলার আহ্বান জানান। সভাপতির বক্তব্যে ইলিয়াস কাঞ্চন বলেন, নিরাপদ সড়ক আন্দোলন যারা করেন তাদের কোন স্বার্থ নেই। তারা দেশ ও দেশের মানুষকে ভালোবেসে এই কাজ করে থাকেন। প্রতি বছরের ন্যায় এবারও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সহায়তা কার্যক্রম বাস্তবায়নের কর্মপরিকল্পনা হাতে নিয়েছে নিসচা। ১ ডিসেম্বর এই কার্যক্রম সূচনা করা হয়। এই সহায়তার অংশ হিসেবে সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে অনুষ্ঠানে ছাগল বিতরণ করা হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর পরিচালক (এনফোর্সমেন্ট) মঈনুদ্দিন আহমেদ ও বিআরটিএ এর সাবেক চেয়ারম্যান আইয়ুবুর রহমান খান। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নিসচা’র ভাইস চেয়ারম্যান মঞ্জুলী কাজী, মহাসচিব লিটন এরশাদ, যুগ্মমহাসচিব লায়ন মোঃ গনি মিয়া বাবুল, সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন, দপ্তর সম্পাদক ফিরোজ আলম মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান ও জহিরুল হক মিশু, নির্বাহী সদস্য রোকনুজ্জামান রোকন প্রমুখ।
নিসচা’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এবার শীতার্থ ব্যক্তিদের মাঝে কম্বল বিতরণ, বিনামূল্যে চক্ষু ক্যাম্প পরিচালনা, ১০টি গৃহায়ন পরিবারকে ঘর প্রদান, সেলাই মেশিন বিতরণ ও সারাদেশে ৩০০ পরিবারে মধ্যে ছাগল বিতরণ করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here