নীলফামারীর কিশোরগঞ্জে নিরাপদ বিদ্ধাশ্রম,বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান

0
228
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলায় কিশোরগঞ্জ ডিগ্রি কলেজের পাশে নিজস্ব ১১ শতাংক জমিতে বৃদ্ধদের আশ্রয় কেন্দ্র হিসাবে গড়ে উঠেছে নিরাপদ বিদ্ধাশ্রম। কয়েকজন যুবকের আর্থিক সহযোগিতায় চলছে এ বৃদ্ধাশ্রম।
২০১৮ সালের জুন মাস চালু হলেও এখনো অনেক কাজ বাকি রয়েছে বৃদ্ধাশ্রমটির। গত শুক্রবার সরজমিনে গিয়ে দেখা যায় বৃদ্ধাশ্রমটিতে ০৭ জন বৃদ্ধ রয়েছে।
তারা হলেন বড়ভিটা গ্রামের মৃত্যু টগর মামুদের ছেলে সুলতান (৮৫), বনিজ উদ্দিনের ছেলে আঃ কাফি(৮০), খুট্টু মামুদের ছেলে সাবেত আলী(৬৫), কিশোরগঞ্জ কেশবা গ্রামের খুটু মামুদের স্ত্রী কহিনুর বেগম(৫৫), নিতাই তেলিপাড়া গ্রামের মৃত্যু নিজাম উদ্দিনের ছেলে মমিন উদ্দিন(৭৮), ভেরভেরি গ্রামের ছফর উদ্দিনের ছেলে একরামুল(৭০), কেশবা গ্রামের জেহাদ্দি মামুদের ছেলে খুটু মামুদ(৭০)।

প্রতিষ্ঠানটির সভাপতির দায়িত্বে আছেন মো: সাজেদুর রহমান সাজু এবং সাধারন সম্পাদকের দায়িত্বে আছেন মো: রেজাউল করিম রেজা। তাদের সাথে কথা বলে জানা যায়, তাদের তিন বেলা খাবার, কাপর, ঔষধ, সব বৃদ্ধাশ্রম থেকে বহন করা হয়। তারা এখানে অনেক ভাল আছে।
বৃদ্ধাশ্রমটির প্রতিষ্ঠাতা সভাপতি সাজেদুর রহমান সাজুর সাথে কথা হলে তিনি বলেন ২০১৮ সালে ১৫৬ নং স্বারকে সমাজসেবা থেকে অনুমুতি পাওয়ার কথা আছে।
তাদের এখানে ২৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি রয়েছে। সেখান থেকে চাঁদাদিয়ে বৃদ্ধাশ্রম টি পরিচালনা করা হয়। বর্তমানে বৃদ্ধাশ্রমটি ৩০ হাত টিনসেটের ঘর রয়েছে। তিনি বলেন এটাকে পাকা করে ১০০ জনের থাকার ব্যবস্থা করতে চাই এটাই আমাদের আশা।তবে যদি কোন ব্যাক্তি বা সংস্থা সাহায্য সহযোগিতা করতে চান তাহলে ০১৭৪০-৫৫২৭১৪ ব্যক্তিগত, ০১৭১৭-১১৪৭৭৬ (অফিস) এ নাম্বারে যোগাযোগ করতে পারেন। বৃদ্ধাশ্রমটি সার্বিক দেখা শোনা করেন নুর মোহাম্মদ সোনা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here