নড়াইলে সামাজিক বনায়নে উপকারভোগীদের অধিকার খর্ব করার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

0
21
728×90 Banner

নড়াইল প্রতিনিধি: নড়াইলে সামাজিক বনায়নে উপকারীভোগীদের অধিকার খর্ব করার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকাল ১০টায় নড়াইল পৌর এলাকার ঘোড়াখালী এলাকায় নড়াইল-মাগুরা সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ঘোড়াখালী ও রঘুনাথপুর বনায়ন সমিতির আয়োজনে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য দেন ঘোড়াখালী ও রঘুনাথপুর বনায়ন সমিতির সভাপতি মোঃ সাহেব আলী বেগ, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সাইফুল্লাহ, কোষাধ্যক্ষ ঈমাম হাসান, ভূক্তভোগী ইউসুফ মোল্যা, মোঃ ইসলাম শেখ, আরজান বেগ, আবুল কালাম আজাদ প্রমুখ।
বক্তব্যকালে সমিতির সভাপতি সাহেব আলী বেগ ও সাধারণ সম্পাদক মাহামুদুল হাসান সাইফুল্লাহ বলেন, ‘নড়াইল পৌরসভার ঘোড়াখালী সড়কে সমিতির মাধ্যমে ২০০৮ সালের জুলাই মাসে বন বিভাগের সহযোগিতায় দ্বিতীয় দফায় ২ কিলোমিটারের অধিক সড়কে দুই হাজারের বেশি গাছ লাগানো হয়। মাসে ৩হাজার টাকা করে পাহারাদারকে দিয়ে গাছগুলি রক্ষণাবেক্ষণ করেছি। ১২ বছর পর গাছগুলি নিজেদের দাবি করে অবৈধভাবে বিক্রির চেষ্টা চালাচ্ছে। জেলা পরিষদ কোনদিন খোঁজও নেয়নি। এই সড়কে প্রথম দফায় আমরা সমিতির মাধ্যমে গাছ লাগিয়ে টেন্ডারের মাধ্যমে বিক্রি করি। প্রথম দফায় বিক্রি করা গাছের লভ্যাংশ অনুযায়ী সুবিধাভোগী, বনবিভাগ, জেলা পরিষদ ও নড়াইল পৌরসভাকে অংশ মোতাবেক ভাগ করে দেয়া হয়। কিন্তু এবার সবাইকে বঞ্চিত করে জেলা পরিষদ গাছ বিক্রির তৎপরতা চালাচ্ছে। এ ব্যাপারে জেলা প্রশাসনসহ উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।’

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here