পাঁচবিবিতে ক্রিকেট জুয়ায় আসক্ত হয়ে পড়ছে শিক্ষার্থীসহ যুব সমাজ!

0
312
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লীগ (বিপিএল) এর খেলাকে কেন্দ্র করে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলসহ শহরের সবত্রই শিক্ষার্থী, তরুণ ও যুবরা জুয়ায় আসক্ত হয়ে পড়েছে । স্কুল কলেজ পড়ুয়া থেকে শুরু করে সিএনজি,অটো চালক,ক্ষুদ্র ব্যবসায়ী এমনকি সেলুনের নরসুন্দররা পর্যন্ত ক্রিকেট জুয়ার সাথে সম্পুক্ত। ক্রিকেট জুয়ায় কেউ রাতারাতি জুয়ার টাকায় নিজেকে পরিবর্তন করলেও অনেকেই এই জুয়ার ফাঁদে পড়ে নিঃস্ব হচ্ছে।
অনুসন্ধানে জানা গেছে, এবার বিপিএল অংশ গ্রহনকারী দল গুলোর মধ্যে ঢাকা, রংপুর, চট্ট্রগ্রাম, কুমিল্লা দল শক্তিশালী। আর এই দল গুলোকে নিয়েই ধরা হচ্ছে টাকার বাজি। আবার কোন খেলোয়াড় বেশি রান করবে,কে বেশি চার মারবে এবং কোন দল জিতবে এসবের ওপর প্রতি মুহূর্তে চলছে বাজি ধরা।এভাবে প্রতিদিন উপজেলায় লাখ লাখ টাকার জুয়া খেলা হচ্ছে বলে বিভিন্ন তথ্য সূত্রে জানা গেছে। পাড়া মহল্লার চায়ের দোকান,বাসা বাড়ি,ক্লাব এমনকি যেখানেই টিভি সেখানেই চলছে বাজি ধরা।এছাড়া মোবাইল ইন্টারনেট ব্যবহার করে টিভি দেখে সহপাঠীদের সাথে ফোন,হোয়াটসআপ ও ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমেও বিভিন্ন অঙ্কের টাকা বাজিধরা হয়।এভাবে ক্রিকেট জুয়ার ফাঁদে পড়ে সর্বশান্ত হচ্ছে শিক্ষার্থীসহ স্থানীয় তরুন ও যুব সমাজ। এসব জুয়াড়ি কৌশলগত কারণে অনেকটাই থেকে যাচ্ছে ধরা ছোঁয়ার বাইরে।
সচেতন অভিভাবকরা চিন্তিত হয়ে পড়েছে তাদের সন্তানদের ভবিষ্যৎ নিয়ে। প্রশাসনের কঠোর নজর দারিই পারে যুব সমাজকে বিপথগামী ও ধ্বংসের হাত থেকে রক্ষা করতে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here