পুষ্টি বিষয়ক সচেতনতা বৃদ্ধি ও ভেজাল প্রতিরোধে করনীয় শীর্ষক নেটওয়ার্ক ফোরামের সভা

0
75
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : আজ বৃহস্পতিবার কারিতাস উদ্যম প্রকল্প টঙ্গী অফিসের উদ্যোগে পুষ্টি বিষয়ক সচেতনতা বৃদ্ধি ও ভেজাল প্রতিরোধে করনীয় শীর্ষক নেটওয়ার্ক ফোরামের সভা অনুষ্ঠিত হয়।
উক্ত ফোরামের সভায় সভাপতিত্ব করেন ফা: জ্যোতি কস্তা সিএসসি। নেটওর্যাক ফোরাম সভায় অংশগ্রহন করেন সিনিয়র সাংবাদিক নাসির উদ্দিন বুলবুল ,আনোয়ার হোসেন- অধ্যক্ষ আশরাফ টেক্সটাইল মিলস হাই স্কুল, মো: মনিরুজামান সিনিয়র শিক্ষক শিলমুন আব্দুল হাকিম মাষ্টার উচ্চ বিদ্যালয়, ইকবাল হোসেন প্রধান শিক্ষক হলি মডেল হাই স্কুল, হেলাল উদ্দিন প্রধান শিক্ষক প্রতিভা মাল্টিমিডিয়া স্কুল, মমিনুর রহমান- কর্মজীবি নারী, ওয়াল্ডভিশন, কেয়ার বাংলাদেশ, সাজেদা ফাউন্ডেশন, ব্র্যাক, মাইশা হাসপাতাল, বারাকা, আরবান প্রকল্প ও অন্যান্য এনজিও প্রতিনিধি, স্বাস্থ্য কর্মী, ক্লাষ্টার লিডার শফিকুল মোল্লা, ময়না, রুনা, রত্না, মুন্নি, শিরিনা সুলতানা, সৌরভী আক্তার, এ্যাডভোকেট, সমাজ সেবক ও সরকারী-বেসরকারী কর্মকর্তা, কারিতাস উদ্যম প্রকল্পের শফিকুল ইসলাম, নোয়েল পাপ্পু দাশ, রুপা রায়, আগষ্টিন মিন্টু হালদার প্রমূখ।
ফোরামে অংশগ্রহনকারী এই মহামারী সময় কালে সকলের খাদ্য নিরাপত্তা ও ভেজাল খাদ্য প্রতিরোধের প্রয়োজনীতা ও করনীয় সম্পর্কে আলোচনা করেন। উপস্থিত শিক্ষকবৃন্দরা প্রত্যেক স্ব-স্ব স্কুলে খাদ্য ও পুষ্টি সম্পর্কিত সেশন পরিচালনার করার সিদ্ধান্ত গ্রহন করে। ভেজাল খাদ্য প্রতিরোধে গনসচেতনায় একটি এ্যাডভোকেসী কার্যক্রম করার সিদ্ধান্ত গ্রহন করেন। উক্ত সভায় ৬৭ জন অংশগ্রহনকারী অংশগ্রহন করেন। অংশগ্রহনকারীরা বর্তমান সময়ে ভেজাল খাদ্য প্রতিরোধে ও পুষ্টি নিরাপত্তায় এই ধরনের সভার প্রয়োজন বলে মনে করেন। যত বেশি ভেজাল খাদ্য ও পুষ্টি নিয়ে সচেতনতামূলক আলোচনা হবে তত বেশি মানুষ সচেতন হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here