প্রশ্নপত্র ফাঁস রোধে নেয়া হয়েছে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

0
215
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: সারাদেশে শনিবার থেকে একযোগে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এবার ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে।
বৃহস্পতিবার বিকালে সচিবালয়ে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, প্রশ্নপত্র ফাঁস রোধে নেয়া হয়েছে কঠোর ব্যবস্থা।
নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যেও প্রশ্ন ফাঁস হলে আর কোন শিক্ষকের জড়িত থাকার প্রমাণ মিললে বরখাস্ত করার হুঁশিয়ার দিয়েছেন শিক্ষামন্ত্রী।
এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু সংক্রান্ত বিষয় নিয়ে বৃহস্পতিবার বিকালে নিজ দপ্তরে সংবাদ সম্মেলন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ৮টি সাধারণ বোর্ড , মাদ্রাসা ও কারিগরী শিক্ষা বোর্ডের আওতায় এবার সারাদেশ থেকে ২১ হাজার ৩৫ লাখ ৩৩৩জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। বরাবরের মতোই এবারো পরীক্ষা শুরুর ত্রিশ মিনিট আগেই কেন্দ্রে পৌঁছাতে হবে শিক্ষার্থীদের। পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন ব্যবহারও নিষিদ্ধ।
এরপরও প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটলে আর তার সঙ্গে যদি কোনো শিক্ষকের জড়িত থাকার প্রমাণ পাওয়া যায় তবে সরকারি শিক্ষক হলে বরখাস্ত করার কথা জানিয়ে শিক্ষামন্ত্রী আরো বলেন, আর বেসরকারি হলে এমপিও স্থগিত রাখা হবে।
ঘোষণা দেয়ার পরেও দেশের বিভিন্ন জায়গায় কোচিং সেন্টার খোলা রাখা হয়েছে— সাংবাদিকদের এমন তথ্য ও প্রশ্নের জবাবে- বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী।
এবার সারাদেশে ৩ হাজার ৪৯৭টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here