টঙ্গীতে আওয়ামী রাজনীতি ও গেরিলা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো:ফজলুল হক

0
324
টঙ্গীতে আওয়ামী লীগের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য রাখছেন পাশে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো.ফজলুল হক
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : টঙ্গীতে আওয়ামী লীগের কার্যালয় প্রতিষ্ঠার প্রথম উদ্যোক্তা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো.ফজলুল হক । ডেইলি গাজীপুরের সাথে একান্ত সাক্ষাতকারে ফজলুল হক বলে, বিভিন্ন জনের সহযোগিতায় ১৯৭৪ সালে আনারকলি রোডে কাজী মোবারক এর বাড়ীর পাশে দু চালা টিনের ঘর ভাড়া নিয়ে আওয়ামী লীগের কার্যালয় ( অফিস ) চালু করেন তিনি।
সেখান থেকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব পরিবারে হত্যাকান্ডের পর দেশের প্রেক্ষাপট পরিবর্ত হলে,বিএনপি ও জামাতের নেতা কর্মীদের অত্যাচারে অফিসটি টঙ্গী বাজারের ভেতর খাজার বিল্ডিংয়ে তার নেতৃত্বে অন্যান্যদের সহযোগিতায় স্থানান্তর করা হয়।

বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো.ফজলুল হক

টঙ্গী বাজারে কয়েক বছর অফিস থাকার পর,আবারও জামাত-বিএনপির অত্যাচারে অফিসটি ঢাকা ময়মনসিংহ রোডে তৎকালীন বাটা গেটের বিপরীত সাইডে, পেট্রল পাম্পের দক্ষিণ পাশে গফুরের বিল্ডিং ভাড়া নিয়ে সেখানে অফিসটি স্থানান্তরেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। এখানে কয়েক বছর থাকার পর শহীদ আহসান উল্লা মাস্টার ও নবীন সরকার সহ অন্যান্যদের সাথে পরামর্শ ক্রমে ঢাকা ময়মনসিংহ রোডে পশ্চিম পাশে দু’চালা টিনের ঘর তৈরি করে আওয়ামী লীগের নিজস্ব অফিস ঘরে দলীয় কার্যক্রমে ও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি।
সেখানে কয়েক বছর থাকার পর। এরশাদ সরকারের আমলে জাতীয় পার্টির অত্যাচারে সেইখানেও বেশি দিন থাকার সম্ভব হল না। তার পর শহীদ আহসান উল্লা মাস্টার,নবীন সরকার সহ অন্যান্য আরো অনেক নেতৃবৃন্দের সাথে পরামর্শ করে, নতুন বাজারের উত্তর পাশে আওয়ামীলীগের নতুন একটি অফিস চালু করেন তিনি।( চলবে)

জনসভায় বক্তব্য রাখছেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো.ফজলুল হক
Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here