ফালু দম্পতির সম্পদ জব্দ

0
206
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালু ও তার স্ত্রী মাহবুবা সুলতানার জমি, ফ্যাট শেয়ারসহ স্থাবর-অস্থাবর সম্পত্তি জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের দায়িত্বশীল একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।
ফালুর জব্দ করা সম্পত্তির মধ্যে রয়েছে- কাকরাইলের দুই জায়গায় ১৮ শতাংশ জমি, বাউনিয়া সাড়ে ৮২ শতাংশ জমি, তেজগাঁও শিল্প এলাকায় সাড়ে ছয় শতাংশ জমি, বড় মগবাজারের পাঁচ স্থানে ৪৫ শতাংশ জমি, রাজধানীর উত্তরখানে দু’টি স্থানে মোট ৬৭ শতাংশ জমি, বঙ্গবন্ধু এভিউনিউতে দুটি দোকান ও দক্ষিণ শাহজাহানপুরে একটি ফ্ল্যাট। এছাড়াও ফালুর মালিকানাধীন ইন্টারন্যাশনাল টেলিভিশন চ্যানেল লিমিটেড (এনটিভি), রোজা এ্যাগ্রো লিমিটেড, রোজা প্রোপার্টিজ লিমিটেড ও স্টার পোরসিলিন প্রাইভেট লিমিটেডের শেয়ারও জব্দ করা হয়েছে।
ফালুর স্ত্রী মাহবুবা সুলতানার গুলশানের ছয়তলা বাড়ি, এনটিভি, রোজা এ্যাগ্রো লিমিটেড ও এমএএইচ সিকিউরিটিজ লিমিটেডের সকল শেয়ার জব্দ করা হয়েছে।
দুদক সূত্র জানায়, ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদেশে তাদের সম্পত্তি জব্দ করা হয়। আদালতের এই আদেশের ফলে তারা স্থাবর-অস্থাবর সম্পত্তির মালিকানা হস্তান্তর করতে পারবেন না। তবে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর কর্মকাণ্ড স্বাভাবিক থাকবে।
২০১৭ সালে করা পৃথক দুই মামলার তদন্তের স্বার্থে গত সেপ্টেম্বরে আদালত থেকে ওই জব্দের নির্দেশনা দেয়া হয়। মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক সৈয়দ আহমেদের আবেদনের প্রক্ষিতে ওই আদেশ দেয় আদালত।
২০১৭ সালের ১৫ মে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ফালুর বিরুদ্ধে রমনা থানায় এই মামলা করে দুদক। মামলায় ফালুর বিরুদ্ধে ১৭ কোটি ৮৬ লাখ ৬৮ হাজার ৩৯৮ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। একই বছরের আগস্টে স্ত্রী মাহবুবা সুলতানার বিরুদ্ধে তিন কোটি ৯৩ লাখ ৮৮ হাজার ৪৭২ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here