বকেয়া পরিশোধের দাবিতে শ্রম ভবন ঘেরাও

0
42
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : শ্রমিকদের বকেয়া পরিশোধের দাবিতে শ্রম ভবন ঘেরাও করেন ক্রস লাইন ওভেন এ্যাপারেলস্ লিঃ এর ভুক্তভোগী শ্রমিকগণ। রবিবার সকাল ৯.০০ ঘটিকা থেকে শ্রম ভবন সম্মুখে অবস্থান নিয়ে শ্রমিকদের পাওনা পরিশোধ না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।
এসময় শ্রমিক কর্মচারী নেতৃবৃন্দগণ বলেন, আমরা ক্রস লাইন ওভেন এ্যাপারেলস্ লিঃ শরীফপুর জাতীয় বিশ্ববিদ্যালয়, গাছা, গাজীপুর এ দীর্ঘদিন যাবৎ ৭৫০ জন শ্রমিক কর্মচারী সুনামের সহিত কাজ করিয়া আসছি। হঠাৎ গত ০২-০৯-২০২৩ইং তারিখ থেকে মালিক পক্ষ আমাদের কাউকে না জানিয়ে বা কোনোরূপ নোটিশ বিহীন কারখানার গেটে তালা ঝুলিয়ে দেয় । এমতাবস্থায় আমরা শ্রমিক কর্মচারীগণ কর্মহীন হয়ে পড়ি। মালিক পক্ষ আমাদের পাওনা পরিশোধ না করায় বর্তমানে আমরা মানবেতর জীবনযাপন করছি। আমাদের বকেয়া পরিশোধের জন্য গত ০৩-০৯-২০২৩ইং তারিখে উপমহাপরিদর্শক কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর টংগী গাজীপুর ও শ্রম পরিচালক, শ্রম অধিদপ্তর বিজয় নগর ঢাকায় লিখিত অভিযোগ দাখিল করি। এর প্রেক্ষিতে গত ২৪-০৯-২০২৩ইং তারিখে শ্রম অধিদপ্তর ঢাকাতে ত্রিপক্ষীয় মিটিং অনুষ্ঠিত হয়। উক্ত মিটিংয়ে সুরাহা না হওয়ায় মালিক পক্ষকে ০৩-১০-২০২৩ তারিখ পর্যন্ত সময় দেওয়া হয়। পুনরায় ০৮-১০-২০২৩ইং তারিখ মালিক পক্ষের সিদ্ধান্ত লিখিতভাবে কলকারখানা অধিদপ্তর টংগী, গাজীপুরকে মর্মে সিদ্ধান্ত হয়। কিন্তু পরবর্তীতে ১২- ১০-২০২৩ইং তারিখে ত্রিপক্ষীয় মিটিং এর আয়োজন করেন কলকারখানা অধিদপ্তর টংগী, গাজীপুর। কিন্তু মালিক পক্ষ ১১-১০-২০২৩ তারিখে কলকারখানা টংগী, গাজীপুরকে একটি পত্র দেয় কিন্তু সেই পত্রে পাওনা পরিশোধের নির্দিষ্ট কোন সময় দেওয়া হয়নি, তাই আমরা অনতিবিলম্বে আমাদের দাবি আদায়ের জন্য শ্রম অধিদপ্তরের হস্তক্ষেপ কামনা করছি।
কর্মসূচিতে জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি বাহরাইনে সুলতান বাহার, মহতাব উদ্দিন শহীদ, মোঃ ফিরোজ আহম্মেদ, মোঃ আল মামুনসহ শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত আছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here