বঙ্গবন্ধু হাইটেক সিটির ৫০ ভাগ উন্নয়ন সম্পন্ন : পলক

0
268
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, গাজীপুরের বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ৫০ ভাগ উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে। আগামী ২০৩০ সালের মধ্যে পুরো পার্কটি শতভাগ উন্নয়ন কাজ সম্পন্ন হবে। সে সময় এই পার্কে ১ লাখ তরুণ তরুণীর কর্মসংস্থান হবে এবং ৫০০ মিলিয়ন ডলার বিনিয়োগ হবে।
তিনি বুধবার বিকেলে গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটি পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, বর্তমানে ৩৫৫ একর পার্কটির ৭ একর জায়গায় টি-আরফোর মানের একটি ডেটা সেন্টারের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। এছাড়া ৯৭ একর জায়গায় ১৮ জন বিনিয়োগকারী তাদের কারখানা নির্মাণ কাজ এগিয়ে নিচ্ছেন।
এর আগে বিনিয়োগকারীদের জন্য সদ্য চালুকৃত কমিউটার ট্রেনে চড়ে তিনি হাইটেক পার্কে আসেন। পরে বিনিয়োগকারীদের সাথে নিয়ে হাইটেক সিটির সামগ্রিক কার্যক্রম পরিদর্শন করেন।
’বঙ্গবন্ধ হাইটেক সিটি কমিউটার ট্রেন-১’ এবং ’বঙ্গবন্ধু হাইটেক সিটি কমিউটার ট্রেন-২’ নামে দুটি ট্রেন প্রতিদিন চারবার ঢাকা থেকে কালিয়াকৈর যাতায়াত করছে। এর মাধ্যমে হাইটেক সিটিতে বিনিয়োগকারী এবং সেখানে কর্মরতরা খুব সহজে আসা-যাওয়া করতে পারবেন। পরিদর্শনকালে হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগমসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here