বরিশালে কৃষক নেতা আবদুস সাত্তার খানের ২৬তম মৃত্যুবার্ষিকী পালিত

0
18
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : বাংলাদেশ কৃষক আন্দোলনের প্রাণ পুরুষ, ভূমি আন্দোলনের পথিকৃৎ, গণ—বুদ্ধিজীবী মুক্তিযুদ্ধের সংগঠক, বাংলাদেশ কৃষক ফেডারেশনের প্রতিষ্ঠাতা সভাপতি, প্রখ্যাত কৃষক নেতা কমরেড আবদুস সাত্তার খানের ২৬ তম মৃত্যুবার্ষিকী ৮ নভেম্বর ২০২২ মঙ্গলবার বরিশাল জেলায় পালিত হয়েছে।
বাংলাদেশ কৃষক ফেডারেশন বরিশাল জেলা ও মহানগর এবং বাংলাদেশ কৃষানী সভা বরিশাল জেলা ও মহানগরের যৌথ উদ্যোগে নগরীর নাজিরপুল সংলগ্ন ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নে কার্যালয়ে কমরেড আবদুস সত্তার খানের ২৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।
আলোচনা সভা ও দোয়া মোনাজাতে বরিশাল জেলা কৃষক ফেডারেশন আহ্বায়ক শুক্কুর খানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ কৃষক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জায়েদ ইকবাল খান বলেন, কৃষি খাস জমি প্রকৃত ভূমিহীনদের মাঝে দিতে হবে। যাদের খাস জমি বন্দোবস্ত দেয়া আছে তারা প্রকৃত ভূeমিহীন কিনা যাচাই-বাছাই করে তা বাতিল করতে হবে। সম্পত্তি এবং আয়ের উপর কর ধরতে হবে। জলবায়ু পরিবর্তনের ফলে কৃষকদের যে ক্ষতি হয়েছে তার ভর্তুকি দিতে হবে। খাদ্য সার্বভৌমত্ব ও খাদ্য অধিকার নিশ্চিত করতে হবে।
আলোচনা সভা ও দোয়া মোনাজাতে আরো উপস্থিত ছিলেন কলকাতার প্রগতিশীল বুদ্ধিজীবী, কবি, সাহিত্যিক, লেখক অমিতাভ চক্রবর্তী, কৃষক ফেডারেশন বরিশাল জেলার যুগ্ম আহবায়ক সঞ্জিব সিংহ বর্মন, বরিশাল জেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি আলম খান, কৃষানী সভা কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক নাহার পারভিন, কৃষানী সভা বরিশাল মহানগরের সভানেত্রী রুনা লায়লা সোনালী প্রমুখ।
আলোচনা সভা শেষে দোয়া মোনাজাতের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here