বিজয়ের প্রকৃত সুফল পেতে দেশ থেকে দুর্নীতি প্রতিহত করতে হবে—-ডা:নাজিম উদ্দিন আহমেদ

0
107
728×90 Banner

নাসির উদ্দীন বুলবুল : দুর্নীতি থেকে এ দেশ ও জাতিকে রক্ষা করতে সর্বত্র প্রয়োজন ‘সততা’র একটি আবহ, দরকার স্বচ্ছতা ও জবাবদিহিতার পরিমণ্ডল। এ কথা সবারই স্মরণে রাখা দরকার, এ দেশটি আমার, আপনার, সবার। গতকাল শনিবার ঢাকা কমিউনিটি নার্সিং কলেজ ও ইনস্টিটিউট অব কমিউনিটি হেল্থ-বাংলাদেশ আয়োজিত মহান বিজয় দিবস উদযাপন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য বাংলাদেশ তৃণমূল জনতা পার্টির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ডা: নাজিম উদ্দীন আহমেদ একথা বলেন।
ডিসিএনসি অধ্যক্ষ মনিকাবিবেরুর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কাজী হাবিবুর রহমান ট্রাস্টি ও উপদেষ্টা ঢাকা কমিউনিটি হাসপাতাল, বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা: কাজী কামরুজ্জামান প্রতিষ্ঠাতা ঢাকা কমিউনিটি হাসপাতাল,মো: রশিদুল মান্নাফ কবীর ( উপসচিব ) পরিচালক ( শিক্ষা ও শৃংখলা ) নাসিং ও মিডওয়াইফারি অধিদপ্তর,অধ্যাপক ডা: তপন কুমার সাহা,ডা: মো: জাহিদুর রহমান,ডা: আমিন সাবের উপাধ্যক্ষ আইসিএইচবি প্রমুখ।


ডা: নাজিম উদ্দীন আহমেদ আরো বলেন.১৯৭১ সালে এক সাগর রক্ত ও লাখো মা-বোনের ইজ্জতের বিনিময়ে যেসব উদ্দেশ্যকে সামনে রেখে এ দেশটির জন্ম হয়েছিল, সেসব উদ্দেশ্য সফল করার পাশাপাশি বিজয়ের প্রকৃত সুফল পেতে হলে এবং নানা সমস্যায় জর্জরিত এ দেশের বিপুলসংখ্যক জনগোষ্ঠীকে বাঁচাতে হলে দেশ থেকে ‘দুর্নীতি’ নামক এই কালো, ভয়ংকর ও সর্বগ্রাসী ব্যাধিকে যে কোনো মূল্যে প্রতিহত করা ছাড়া কোনো উপায় নেই।
তিনি বলেন. ৩০০ আসনে সংসদ সদস্যরা দুর্নীতিবাজদের প্রশ্রয় না দিলে দেশে কেউ দুর্নীতি করতে পারবেনা।
তাই আসুন, আমরা সবাই সম্মিলিত কণ্ঠে দুর্নীতিকে ‘না’ বলি, দুর্নীতিবাজদের ঘৃণা করি আর দুর্নীতিবাজদের কঠোর হস্তে দমন করি। আর নিজ নিজ অবস্থান থেকে চেষ্টা করি বিশ্বদরবারে বাংলাদেশকে দুর্নীতিমুক্ত দেশ হিসাবে তুলে ধরতে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here