বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন

0
11
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : বাংলাদেশের সাম্যবাদী দল (এম—এল) ঢাকা মহানগরী শাখার উদ্যোগে আজ ২৪ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাব সম্মুখে আইএমএফ’র সুপারিশ মোতাবেক বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ‘মানববন্ধন’ অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের সাম্যবাদী দল (এম—এল) এর সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী কমরেড দিলীপ বড়–য়া বলেন, আইএমএফ’র সুপারিশে বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধি দেশের জন্য আত্মঘাতী সিদ্ধান্ত। শিল্পখাতে বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে দেশীয় শিল্প মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবে। শিল্পে উৎপাদন খরচ ব্যাপকভাবে বৃদ্ধি পাবে। জাতীয় উৎপাদন ব্যাহত হবে। উৎপাদিত পণ্যের মূল্য বৃদ্ধি পাবে। এর সম্পূর্ণ আর্থিক চাপ সাধারণ মানুষের উপর পড়বে।
তিনি আরো বলেন, অন্যদিকে ক্রমশ আইএমএফ’র উপর নির্ভরশীল হয়ে পড়লে সরকারের সমস্ত গণমুখী কার্যক্রম ব্যাহত হবে। ফলে দেশে রাজনৈতিক অস্থিরতা বৃদ্ধি পাবে। এ সুযোগে সরকার বিরোধী কায়েমী স্বার্থবাদীরা জনগণের অসন্তোষ কে কাজে লাগিয়ে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র ও চক্রান্ত করবে। কাজেই সরকারের উচিত হল জনগণের উপর নির্ভর করে লুটেরা ধনিক শ্রেণীর লুটপাট বন্ধ করে আইএমএফ’র ফাঁদে না পরা।
বাংলাদেশের সাম্যবাদী দল (এম—এল) কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড কবি সুনীল শীরের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড সুলতান আহমেদ বিশ্বাস, সাইমুম হক, শ্রমিক আব্বাস আলী, কমরেড সিরাজুল ইসলাম, যুব নেতা সাখাওয়াত খান সৈকত প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here