বিরল প্রজাতির প্রাণি নীল গাই উদ্ধার

0
294
728×90 Banner

গোলাপ খন্দকার সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর পত্নীতলা উপজেলার নিরমইল ইউনিয়নের হোকমাপুর গ্রাম থেকে একটি বিরল প্রজাতির নীল গাই (বন গরু) উদ্ধার করা হয়েছে।
সাপাহার উপজেলার ভেড়ভেড়ি মরাডাঙ্গা মাঠে চলাফেরা করার সময় ওই এলাকার আব্দুল মজিদ নামের এক কৃষক ধানে পানি দেওয়ার জন্য সোমবার সকালে জমিতে গেলে নীল গাইটি দেখতে পায়।সাথে সাথে এলাকা বাসিকে সংবাদ দিলে নীল গাইটিকে ধরতে উৎসুক জনতা দাওয়া করে এসময় নীল গাইটি ছুটে পালালে পত্নীতলা উপজেলার হোকমাপুর কানুপাড়া এলাকায় হোকমাপুর গ্রামের এমরান,জামান,আলম,সাদ্দাম সহ আরো অনেকে নীল গাইটি আটক করে এবং নিরমইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ কে সংবাদ দেয়। সংবাদ পেয়ে ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ তার ইউপি সদস্য ও গ্রামপুলিশ নিয়ে গ্রামবাসীর সহযোগিতায় হোকমাপুর গ্রাম থেকে নীল গাইটি উদ্বার করে ইউনিয়ন পরিষদে নিয়ে আসে। খবরটি ছড়িয়ে পড়লে সেখানে উৎসুক জনতার ভিড় বাড়তে থাকে এক পলক নীল গাইটি দেখার জন্য।
পত্নীতলা বন কর্মকর্তা আব্দুল হাকিম জানান সংবাদটি পেয়ে আমরা উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছি স্যার রাজশাহী বণ্যপ্রানি অধিদপ্তরে সংবাদ দিয়েছে রাজশাহী থেকে নীল গাইটি নেওয়ার জন্য এশটি টিম আসতেছে।
এ বিষয়ে নিরমইল ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, বিষয়টি পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার কে জানানো হয়েছে। তিনি রাজশাহী বিভাগীয় ফরেষ্ট ও বন্যাপ্রাণী কর্তৃপক্ষকে জানিয়েছেন। এবং নীল গাইটি রাষ্ট্রীয় সম্পদ হিসেবে সংরক্ষণ করা হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

seventeen + 14 =